সেপ্টেম্বর / ২৬ / ২০২১ ০৪:১৯ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

অগাস্ট / ৩১ / ২০২১
০৭:৩১ অপরাহ্ন

আপডেট : সেপ্টেম্বর / ২৬ / ২০২১
০৪:১৯ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে সিলেটের প্রাক্তন শিক্ষার্থীদের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত



45

Shares

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কুইন্সের এষ্টোরিয়া পার্কে উদযাপিত হলো সিলেট এমসি এন্ড গভ: কলেজ এলামনাই এসোসিয়েশন অব ইউএসএ ইনক’র বার্ষিক বনভোজন। রোববার (২৯ আগস্ট) বনভোজনটি শতবর্ষী প্রাচীন ঐতিহ্যবাহী এমসি কলেজ এবং সিলেট সরকারি কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী, শিক্ষক এবং তাদের পরিবারবর্গসহ নিউইয়র্কে বসবাসরত কলেজদ্বয়ের সাবেক শিক্ষার্থীদের পরিবারবর্গের স্বত:স্ফূর্ত অংশগ্রহণে এক মিলনমেলায় পরিণত হয়।

পুরনো সহপাঠী, বন্ধু ও শিক্ষকদের কাছে পেয়ে সকলেই হারিয়ে গিয়েছিলেন সেই কৈশোরে। সবমিলিয়ে দিনব্যাপী একসাথে ঘুরাঘুরি, ছবি তোলা, আড্ডা আর প্রাক্তন সহপাঠীদের সাথে গল্পগুজব এবং স্মৃতিচারণমূলক কথা মালায় এদিন কুইন্সের এস্টোরিয়া পার্ক হয়ে উঠেছিল কলেজদ্বয়ের ছাত্র-ছাত্রীদের জন্য এক মহা মিলনমেলা। সিলেট এমসি এন্ড গভ: কলেজ এলামনাই এসোসিয়েশন অব ইউএসএ’র সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম রেজুর সঞ্চালনায় এই বনভোজন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সফিক উদ্দীন চৌধুরী।

অনুষ্ঠানের পারম্ভেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সংগঠনের সদস্য গোলাম কিবরীয়া চৌধুরী এবং কোষাধ্যক্ষ মোহাম্মদ আকমল হোসেন খান। পরে সদ্য প্রয়াত কলেজের শিক্ষক আতাউর রহমানসহ বৈশ্বিক মহামারীকালে দেশ-বিদেশে প্রয়াত সকলের রুহের মাগফেরাত এবং সমগ্র বিশ্ব যেন এ মহামারী থেকে পরিত্রান পায় সেই কামনায় মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন কলেজের অবসরপ্রাপ্ত প্রফেসর আহমদ হোসেন। পরবর্তীতে বনভোজনে অংশগ্রহণকারী সকলেই দাঁড়িয়ে সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা করেন। সংগঠনের সভাপতি সফিক উদ্দীন চৌধুরী ও প্রফেসর আহমেদ হোসেন বনভোজনে অংশগ্রহণকারী সকলকে উপস্হিত নিয়ে বেলা দেড়টার সময় বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় সংগঠনের নেতৃবৃন্ধের মধ্যে উপস্থিত ছিলেন যথাক্রমে সহ সভাপতি ও এবি মিডিয়া গ্রুপের আজিমুর রহমান বুরহান, সহ সভাপতি সাখাওয়াত আলী, সহ সাধারণ সম্পাদক আর.সি টিটো আহমেদ, কোষাধ্যক্ষ মো. আকমল হোসেন খান, প্রচার সম্পাদক মামুনুর রশিদ শিপু, ক্রীড়া সম্পাদক মো. খায়রুল ইসলাম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মাহবুবুর রহমান মাহবুব, দপ্তর সম্পাদক, আমিনুল হক চুন্নু, সদস্য বেলাল উদ্দিন, সদস্য আব্দুল আহাদ, সদস্য কাজী ওদুদ আহমেদ, সদস্য মো: শাহনওয়াজ চৌধুরী, সদস্য গোলাম কিবরীয়া চৌধুরী, সদস্য মোস্তফা কামাল পাশা মউধুদ, সদস্য হারুন আল রশিদ মামুন এবং সদস্য আব্দুস সামাদ (টিটু)। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, প্রতিষ্ঠাতা সদস্য এবং প্রাক্তন সভাপতি সুফিয়ান খাঁন, প্রতিষ্ঠাতা সদস্য ইয়ামিন রশিদ, দুইবারের সাবেক সভাপতি বেলাল উদ্দীন, সাবেক সাধারণ সম্পাদক জামাল সুয়েজ আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুন রহমান সাচ্চু, আবাসন ব্যবসায়ী মইনুল ইসলাম, কমিউনিটি এক্টিভিস্ট শাহিন আজমল, সিলেট সদর থানা এসোসিয়েশন অফ আমেরিকার সভাপতি আব্দুল মালেক খান লায়েক, কি-ফোড সুপার মার্কেটের স্বত্বাধিকারী বদরুল হক।

বনভোজনে উপস্থিত এমসি এবং সরকারী কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা অনেকে সদস্য ফর্ম পূরণ করে সংগঠনের আজীবন সদস্য এবং সাধারণ সদস্য পদ গ্রহণ করেন।সমাপনী বক্তব্যে সংগঠনের সভাপতি সফিক উদ্দীন চৌধুরী উপস্থিত সকলকে বনভোজনে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সংগঠনের সাধারণ সম্পাদকসহ আহ্বায়ক কমিটি ও কার্যকরী পরিষদের সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানান।

জৈন্তা বার্তা ডেস্ক

অগাস্ট / ৩১ / ২০২১
০৭:৩১ অপরাহ্ন

আপডেট : সেপ্টেম্বর / ২৬ / ২০২১
০৪:১৯ পূর্বাহ্ন

প্রবাস