মে / ০৭ / ২০২১ ০৯:৩১ পূর্বাহ্ন

হেলাল আহমদ, লেবানন থেকে

মে / ০১ / ২০২১
০৩:১৭ অপরাহ্ন

আপডেট : মে / ০৭ / ২০২১
০৯:৩১ পূর্বাহ্ন

ভারত ও ব্রাজিলের অধিবাসীদের লেবানন প্রবেশে নিষেধাজ্ঞা

লেবাননে ফের লকডাউন


34

Shares

লেবাননে ১ মে শনিবার থেকে ৩ মে সোমবার পর্যন্ত ফের লকডাউন ঘোষণা করেন এদেশের সরকার। লেবাননে কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণে আনার পদক্ষেপ হিসেবে মন্ত্রিসভা কমিটি এই সিদ্ধান্ত ঘোষণা করেন। লকডাউনটি এমন এক সময় চাঁপিয়ে দেওয়া হচ্ছে যখন লেবাননে খ্রিস্টিয়ান ধর্মাবলম্বী অর্থোডক্স গুড ফ্রাইডে চলছে। লকডাউন চলাকালীন সময়ে চব্বিশ ঘন্টা কারফিউ চলমান থাকবে। এর আগে এপ্রিলের প্রথমে পশ্চিমা ইস্টার ছুটিতে ৩ দিনের এদেশে সর্বশেষ একটি লকডাউন চলছিল। 

এছাড়াও তথ্যসূত্রে জানা যায়, পবিত্র রমজান মাস শেষে মুসলমানদের পালন করা পবিত্র ঈদ চলাকালীন সময়ে তৃতীয় লকডাউন কার্যকর করার কথা রয়েছে।

লেবাননের করোনাভাইরাস কমিটি ভারত ও ব্রাজিল থেকে আগত যাত্রীদের লেবাননে প্রবেশ নিষিদ্ধ করারও সিদ্ধান্ত গ্রহণ করেছে। এর কারণ বর্তমানে এ দেশগুলোতে করোনভাইরাস মহামারী আকার ধারণ করেছে এবং প্রতিনিয়ত আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। 

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যসূত্রে ৩০ এপ্রিল ২৪ ঘন্টায় নতুন করে ২৯ জনের মৃত্যুসহ এক হাজার ১ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ফলে এ পর্যন্ত সর্বমোট ৭ হাজার ২৭৮ জনের মৃত্যুসহ সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ২৬ হাজার ৫৭৮ জনে।


প্রবাস