জুন / ১৬ / ২০২১ ০৪:৫০ পূর্বাহ্ন

শাবি প্রতিনিধি

মে / ০৬ / ২০২১
০৭:১০ অপরাহ্ন

আপডেট : জুন / ১৬ / ২০২১
০৪:৫০ পূর্বাহ্ন

ট্রাক চাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় শাবিতে মানববন্ধন



68

Shares

সিলেট নগরীর সুবিদবাজারে ট্রাকচাপায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিহতের ঘটনায় ট্রাক চালকের শাস্তিসহ ৬ দফা দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়টির সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন থেকে উত্থাপিত দাবিগুলো হলো, সাব্বিরের হত্যাকারীদের দ্রুত বিচার, সিলেট শহরের অভ্যন্তরীন রোডে ট্রাক চলাচল বন্ধ করা, ট্রাক চলাচলের জন্য বাইপাস সড়ক নির্মাণ, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের রাস্তায় ফুট ওভার ব্রিজ নির্মাণ, নিহত সাব্বিরের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান এবং এই দুর্ঘটনায় আহত হওয়া অপর শিক্ষার্থী বুরহান সাদিকের সুচিকিৎসা নিশ্চিত করা।

এর আগে গত বুধবার (৫ মে) রাত সাড়ে ৯ টায় শাবিপ্রবির রসায়ন বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী মোহাম্মদ সাব্বির (২২) সিলেট নগরীর সুবিধবাজার পয়েন্টে ট্রাক চাপায় নিহত হন।

সাব্বিরের গ্রামের বাড়ি নড়াইল জেলার কালিয়ামৌলিতে। তাঁর পরিবার ঢাকার সাভারে থাকেন। সাব্বির সিলেট নগরীর আখালিয়ায় একটি মেসে থাকতেন। তাঁর বাবার নাম মো. বাশার শেখ।

সিলেট কোতোয়ালী থানার ওসি এস এম আবু ফরহাদ বলেন, আমরা ট্রাক ও এর চালককে আটক করেছি। এ ঘটনায় নিহতের চাচা জিল্লুর রহমান বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। মামলার বিবাদী কুমিল্লার বাসিন্দা আব্দুল কাদের।

শিক্ষার্থীদের দাবির বিষয়ে বিশ্ববিদ্যালয় (ভারপ্রাপ্ত) প্রক্টর আবু হেনা পহিল বলেন, শিক্ষার্থীদের প্রতিটি দাবিই যৌক্তিক। যদি প্রতিটি দাবি বাস্তবায়ন হয় তাহলে আমাদের সবার জন্য ভালো। এসব দাবির বিষয়ে ইতিমধ্যে আমরা কাজ শুরু করে দিয়েছি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় খুললে নিহত সাব্বিরের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার বিষয়টা বিবেচনা করবো। এছাড়া তার পরিবারকে সকল ধরণের আইনি সহায়তা প্রদান করা হবে।

শাবি প্রতিনিধি

মে / ০৬ / ২০২১
০৭:১০ অপরাহ্ন

আপডেট : জুন / ১৬ / ২০২১
০৪:৫০ পূর্বাহ্ন

সিলেট