মে / ১৭ / ২০২২ ০২:৪৩ অপরাহ্ন

মনোয়ার চৌধুরী, সুনামগঞ্জ

জানুয়ারী / ১৯ / ২০২২
০৯:৩২ অপরাহ্ন

আপডেট : মে / ১৭ / ২০২২
০২:৪৩ অপরাহ্ন

সুনামগঞ্জে লিভার ক্যান্সারে আক্রান্ত স্বামীকে বাঁচাতে স্ত্রীর আকুতি



229

Shares

লিভার ক্যান্সারে আক্রান্ত দরিদ্র আব্দুল ছাত্তার বাঁচতে চায়। মাত্র দেড় লক্ষ টাকার জন্য জীবন প্রদীপ নিভে যাচ্ছে দরিদ্র আব্দুল ছাত্তারের। সুনামগঞ্জ পৌরশহরের ষোলঘর ( দুপাখালি ) এলাকার বাসিন্দা আব্দুল  ছাত্তার  ( ৬১ )  গত দুইমাস থেকে লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। পরিবারে অভাব-অনটন থাকায় চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না আব্দুল  ছাত্তারের।

লিভার ক্যান্সার থেকে মুক্তি পেতে আব্দুল ছাত্তার আকুতি করে বুধবার ( ১৯ জানুয়ারি ) সন্ধায়  বলেন, আমি খুব অসহায় মানুষ, কিন্তু হঠাৎ আমি এতো বড় বিপদে পরে গেলেম। আমার খুব কষ্ট হচ্ছে, হয়তো আল্লাহ আমাকে নিয়ে গেলো ভালো হত, আমি আর সহ্য করতে পারছি না।

আব্দুল ছাত্তার অন্যের খসাইখানায় খসাইয়ের কাজ করে সংসারের খরচ যোগান দিয়ে আসছিলেন। হঠাৎ করে লিভার ক্যান্সার ধরা পড়লে ঘর বন্দী হয়ে পড়েন তিনি। পরিবারের একমাত্র উপার্জনকারী ক্যান্সারে আক্রান্ত হয়ে উপার্জন করতে না পারায় অসহায় হয়ে পরেন পরিবারের লোকজন। আর্থিক অসচ্ছলতার কারণে চিকিৎসাও করাতে পারছেন না পরিবারের লোকজন ।

আব্দুল ছাত্তারের মূল বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায়,বাবা মনু মিয়া মারা গেছেন বহু আগেই, নেই আপন কোনো ভাইও, স্বজন বলতে আছেন শুধু একজন বৃদ্ধ মা। এমনকি নেই কোনো ছেলে সন্তানও  দুই মেয়েকে নিয়ে দিশেহারা হয়ে পড়েছেন আব্দুল ছাত্তারের স্ত্রী জরিনা বেগম। স্বামীকে বাঁচাতে  চিকিৎসার খরচ জন্য বাধ্য হয়েছেন পাথর শ্রমিকদের সাথে কাজ করতে। সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পাথর টেনে পারিকশ্রমিক পান মাত্র সাড়ে তিনশ টাকা। তবে এই পাথর টানার কাজ করতে পারেন সপ্তাহের মাত্র দুই থেকে তিন দিন তাতে সংসারেরই খরচ পোসায় না।

গত কিছুদিন ধরে আব্দুল ছাত্তারের শারীরিক অবস্থার অবনতি হলে আরও চিন্তিত হয়ে পরেন স্ত্রী জরিনা বেগম। গত ৬ দিন থেকে  তিনি কোনো রকমের খাবারও খেতে পারছেন না, কোনো কিছু খেতে গেলেই উলঠ হয় বমি। এতে শরীর আরও দুর্বল হয়ে পরছেন। চিকিৎসকরা জানিয়েছেন আব্দুল ছাত্তারের লিভার ক্যান্সারের জন্য অপারেশন করতে হবে, আর সেই অপারেশন টা করতে হবে ঢাকাতে গিয়ে। অপারেশন ও চিকিৎসার খরচ বাবদ প্রায় দেড় লক্ষ টাকা প্রয়োজন। অসহায় দরিদ্র পরিবারের পক্ষে দেড় লক্ষ টাকা জোগান দেওয়া সম্ভব না হওয়ায় আব্দুল ছাত্তারের কে বাঁচাতে সরকার ও সমাজের মানুষের কাছে সাহায্যের জন্য আবেদন জানিয়েছেন জীবন সঙ্গীনি জরিনা বেগম। 

আব্দুল ছাত্তারের স্ত্রী জরিনা বেগম বলেন, এই কয়দিন থেকে তিনি খেতেও পারছেন না। যা খান তা-ই বমি হয়ে যাচ্ছে। আমার ভয় হচ্ছে কখন যে কি হয়, আমার স্বামীর কিছু হলে আমার কি হবে?  আমি কি করে বাচবো। আমার পক্ষে এই ব্যয়বহুল চিকিৎসা চালিয়ে যাওয়া অসম্ভব, আমি একা মহিলা মানুষ খুবই বিপদে পরেছি, আমার স্বজন বলতে সুনামগঞ্জে কেউ নেই। আমার শশুর বাড়ি হবিগঞ্জ এলাকায়, এখানে আমাদের বাসা বাড়িও নেই,  আমি খুব অসহায় মানুষ, আমার স্বামীর জীবন ফিরে পেতে সরকার সহ সমাজের সবার কাছে সাহায্য চাই। 

যোগাযোগ ও সাহায্য পাঠানোর ঠিকানা- রোগীর স্ত্রী জরিনা বেগম ০১৭৫২-৯৬১৭৬৫

মনোয়ার চৌধুরী, সুনামগঞ্জ

জানুয়ারী / ১৯ / ২০২২
০৯:৩২ অপরাহ্ন

আপডেট : মে / ১৭ / ২০২২
০২:৪৩ অপরাহ্ন

সুনামগঞ্জ