মে / ১৭ / ২০২২ ০১:৪০ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

জানুয়ারী / ১৯ / ২০২২
১২:৫৩ অপরাহ্ন

আপডেট : মে / ১৭ / ২০২২
০১:৪০ অপরাহ্ন

স্থগিত করা হলো শাবির সিন্ডিকেট নির্বাচন



55

Shares

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান পরিস্থিতির জন্য সিন্ডিকেট নির্বাচন স্থগিত করা হয়েছে। বুধবার (১৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা হওয়ার কথা ছিল। তবে উদ্ভুত পরিস্থিতির কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে।’

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে টানা ছয়দিন ধরে আন্দোলন করে আসছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ নিয়ে উত্তপ্ত রয়েছে ক্যাম্পাস। এরই মধ্যে আজ জানানো হল- বিশ্ববিদ্যালয়ে চলমান পরিস্থিতির জন্য সিন্ডিকেট নির্বাচন স্থগিত করার কথা।

উল্লেখ্য- শাবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্টের অসদাচরণের প্রতিবাদে গত বৃহস্পতিবার রাতে ওই হলের ছাত্রীদের মাধ্যমে সূচিত হয় আন্দোলন। গত শনিবার আন্দোলনরতদের ওপর ছাত্রলীগ নেতা-কর্মীরা হামলা চালায় বলে অভিযোগ ওঠে। এতে নতুন মাত্রা পায় আন্দোলন। হলের প্রভোস্টের অপসারণ, অব্যবস্থপনা দূর, ছাত্রলীগের হামলার বিচার চেয়ে পরদিন রবিবার সকল শিক্ষার্থী আন্দোলনে সামিল হন। সেদিন উপাচার্যকে অবরুদ্ধ করেন শিক্ষার্থীরা। তাকে মুক্ত করতে অ্যাকশনে যায় পুলিশ, শিক্ষার্থীদের সঙ্গে বাঁধে সংঘর্ষ। এতে শিক্ষার্থীসহ অর্ধশতাধিক আহত হন। পরে উত্তুঙ্গে ওঠে আন্দোলন।

জৈন্তা বার্তা ডেস্ক

জানুয়ারী / ১৯ / ২০২২
১২:৫৩ অপরাহ্ন

আপডেট : মে / ১৭ / ২০২২
০১:৪০ অপরাহ্ন

শিক্ষা ও সংস্কৃতি