সেপ্টেম্বর / ২৬ / ২০২১ ০২:৫৫ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

জুলাই / ২৫ / ২০২১
০৬:০৯ অপরাহ্ন

আপডেট : সেপ্টেম্বর / ২৬ / ২০২১
০২:৫৫ পূর্বাহ্ন

শ্রমবাজারে দক্ষ কর্মী পাঠানোর লক্ষ্যে কাজ করছে সরকার: প্রবাসীকল্যাণমন্ত্রী



53

Shares

শিক্ষার্থী ও যুব সমাজকে যথাযথ প্রশিক্ষণ দিয়ে আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ কর্মী পাঠানোর লক্ষ্যে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

রবিবার (২৫ জুলাই) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে ভার্চুয়াল প্ল্যাটফর্মে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রগুলোয় কারিগরি শিক্ষার মানোন্নয়ন বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্যে এ কথা জানান মন্ত্রী ইমরান।
ইমরান আহমদ বলেন, কারিগরি শিক্ষার মানোন্নয়নে সরকার বদ্ধপরিকর। দেশে কারিগরি শিক্ষা বিস্তারে সরকার ছাত্র ও যুব সমাজকে যথাযথ প্রশিক্ষণ দিয়ে আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ কর্মী প্রেরণের লক্ষ্যে কাজ করছে।
বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে দক্ষতা নিশ্চিত করা গেলে বিদেশে বাংলাদেশি কর্মীর চাহিদার পাশাপাশি রেমিট্যান্স প্রবাহও বৃদ্ধি পাবে বলেও আশা প্রকাশ করেন মন্ত্রী ইমরান।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান দুলাল কৃষ্ণ সাহা, কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. হেলাল উদ্দিন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম, কারিগরি শিক্ষা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান প্রমুখ।

জৈন্তা বার্তা ডেস্ক

জুলাই / ২৫ / ২০২১
০৬:০৯ অপরাহ্ন

আপডেট : সেপ্টেম্বর / ২৬ / ২০২১
০২:৫৫ পূর্বাহ্ন

জাতীয়