নভেম্বর / ২৯ / ২০২১ ০৯:৩৯ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

নভেম্বর / ০৮ / ২০২১
০৭:০১ অপরাহ্ন

আপডেট : নভেম্বর / ২৯ / ২০২১
০৯:৩৯ অপরাহ্ন

সিলেটে প্রথমা প্রকাশনের বইমেলা শুরু



51

Shares

সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে প্রথমা প্রকাশনের ছয় দিনব্যাপী বইমেলা শুরু হয়েছে। গতকাল সোমবার বেলা সাড়ে তিনটায় মেলার উদ্বোধন হয়। অনুষ্ঠানে সিলেটের শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতিসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। মেলা চলবে আগামী ১৩ নভেম্বর পর্যন্ত।

উদ্বোধনী পর্বে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা ও শিশুসাহিত্যিক তুষার কর, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ এবং লিডিং ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক কবি মোস্তাক আহমাদ দীন। শুভেচ্ছা বক্তব্য দেন প্রথমা প্রকাশের ব্যবস্থাপক মো. জাকির হোসেন। পুরো অনুষ্ঠান সঞ্চালন করেন প্রথম আলো বন্ধুসভা সিলেটের সভাপতি তামান্না ইসলাম।
আমন্ত্রিত অতিথি হিসেবে উদ্বোধনী পর্বে গল্পকার জামান মাহবুব, উদীচী সিলেটের সভাপতি এনায়েত হাসান মানিক, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সিলেট বিভাগীয় প্রতিনিধি শামসুল আলম সেলিম ও সাবেক সাধারণ সম্পাদক এনামুল মুনীর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমিরুল ইসলাম চৌধুরী বাবু, নীলাঞ্জন দাশ টুকু ও বিভাষ শ্যাম যাদন, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, বিশিষ্ট নৃত্যশিল্পী নীলাঞ্জনা যুঁই ও কবি আবিদ ফায়সাল উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, পাঠাভ্যাস বাড়াতে প্রথমা প্রকাশনের উদ্যোগে বছরের একটি নির্দিষ্ট সময়ে ধারাবাহিকভাবে বইমেলা হয়ে আসছে। এতে তরুণ প্রজন্মের মধ্যে বইয়ের প্রতি ভালোবাসা বাড়ছে। এ ছাড়া প্রথমা প্রকাশন যেসব বই প্রকাশ করছে, সেসব নির্ভুল ও সুসম্পাদনার পাশাপাশি গুণে এবং মানে অনন্য।
উদ্বোধনের পরপরই প্রচুরসংখ্যক পাঠক ও লেখকেরা বইমেলায় ভিড় করেছিলেন। আয়োজকেরা জানিয়েছেন, প্রতিদিন বেলা তিনটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত বইমেলা চলবে। এ বইমেলায় প্রথমা প্রকাশনের বই এবং দেশি-বিদেশি বই বিশেষ মূল্যছাড়ে বিক্রি করা হচ্ছে। বইমেলা সবার জন্য উন্মুক্ত।
 

জৈন্তা বার্তা ডেস্ক

নভেম্বর / ০৮ / ২০২১
০৭:০১ অপরাহ্ন

আপডেট : নভেম্বর / ২৯ / ২০২১
০৯:৩৯ অপরাহ্ন

সাহিত্য