সেপ্টেম্বর / ২৬ / ২০২১ ০২:৩০ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

জুলাই / ২৫ / ২০২১
০৬:৫০ অপরাহ্ন

আপডেট : সেপ্টেম্বর / ২৬ / ২০২১
০২:৩০ পূর্বাহ্ন

সিলেটে কঠোর পুলিশ, যান ও জন চলাচলে কড়াকড়ি

৯৭টি গাড়ি আটক, ৫২টির বিরুদ্ধে মামলা


সিলেট নগরীর কোর্ট পয়েন্টে একটি মোটরসাইকেল আটকে মামলা দিচ্ছেন ট্রাফিক সার্জেন্ট।

45

Shares

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার। আর ঈদ পরবর্তী কঠোর লকডাউনের তৃতীয় দিন। আগের দুইদিন সিলেটে লকডাউন বাস্তবায়নে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী মাঠে বেশ কঠোরই ছিল।
প্রশাসনের কঠোরতায় প্রয়োজন ছাড়া খুব বেশি মানুষ বের হননি রাস্তায়। কিন্তু সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবারে (২৫ জুলাই) রাস্তায় যানবাহন চলাচল ও জনসমাগম বেশি হবে- এমনটা ভেবেছিলেন সবাই। কিন্তু সড়কের মোড়ে মোড়ে পুলিশের কঠোর অবস্থান ও তল্লাশির কারণে রবিবারও সিলেটের রাজপথ ছিল অনেকটা যান ও জনশূন্য।
রবিবার সকাল থেকে নগরীর ৪৬টি চেকপোস্টে অবস্থান নেয় পুলিশ। এছাড়া নগরীর প্রবেশদ্বার কুমারগাঁও তেমুখী, বিমানবন্দর সড়ক, আবদুস সামাদ আজাদ চত্বর (চন্ডিপুল), হুমায়ূন রশিদ চত্বর ও টিলাগড় এলাকায়ও চেকপোস্ট বসানো হয়।
চেকপোস্টগুলোতে পুলিশ রিকশা, মোটরসাইকেল ও অন্যান্য যানবাহন আটকে যাত্রীদের বাইরে বের হওয়ার কারণ জানতে চায়। সদুত্তর না পেলে ফিরিয়ে দিয়েছে সংশ্লিষ্ট যাত্রীদের। এছাড়া যেসব যানবাহনের কাগজপত্র সাথে ছিল না তাদের বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ। পুলিশ ছাড়াও মাঠে র‌্যাব ও সেনাবাহিনী লকডাউন বাস্তবায়নে কাজ করছে।
এছাড়া জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। লকডাউন অমান্য করে দোকানপাট খোলা রাখা, প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে  জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।
এদিকে, সকাল থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ও জরুরি সেবার সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ছাড়া সবধরণের ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস বন্ধ রয়েছে। সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম চলছে। নগরের সবকটি শপিংমল লকডাউনের নির্দেশনা মেনে বন্ধ রেখেছেন সংশ্লিষ্টরা।
সিলেটে ৯৭টি গাড়ি আটক, ৫২টির বিরুদ্ধে মামলা :
ঈদ পরবর্তী কঠোর লকডাউনের দ্বিতীয় দিন শনিবার সিলেট মহানগরীতে বিভিন্ন ধরণের ৯৭টি যানবাহন আটক করেছে পুলিশ। এছাড়া মামলা দিয়েছে আরও ৫২টি যানবাহনের বিরুদ্ধে।
রবিবার (২৫ জুলাই) দুপুরে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ কমিশনার বি. এম আশরাফ উল্যাহ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, লকডাউন বাস্তবায়নে সিলেটের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে পুলিশ। এসময় বিনা প্রয়োজনে যানবাহন নিয়ে বাইরে বের হওয়া এবং কাগজপত্রবিহীন যানবাহনগুলো আটক করা হয়।
এসময় ৫২টি যানবাহনের বিরুদ্ধে মামলা দেয়া হয়। যার মধ্যে রয়েছে ২৫টি সিএনজি চালিত অটোরিকশা, ১৯টি মোটরসাইকেল, ৩টি প্রাইভেট কার ও অন্যান্য আরও ৫টি যানবাহন। মামলা দিয়ে যানবাহনগুলো ছেড়ে দেয়া হয়।
এছাড়া কাগজপত্রবিহীন ৯৭টি যানবাহন আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। এর মধ্যে রয়েছে সিএনজি চালিত অটোরিকশা ১৫টি, মোটর সাইকেল ৩৪টি, প্রাইভেট কার ৭টি ও অন্যান্য যানবাহন ৪১টি।
লকডাউনের তৃতীয় দিন রবিবারও সিলেট নগরীতে যানবাহনের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

জৈন্তা বার্তা ডেস্ক

জুলাই / ২৫ / ২০২১
০৬:৫০ অপরাহ্ন

আপডেট : সেপ্টেম্বর / ২৬ / ২০২১
০২:৩০ পূর্বাহ্ন

সিলেট