নভেম্বর / ২৯ / ২০২১ ০৯:১৯ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

নভেম্বর / ১১ / ২০২১
০৯:১৩ অপরাহ্ন

আপডেট : নভেম্বর / ২৯ / ২০২১
০৯:১৯ অপরাহ্ন

সিলেট চেম্বারের পরিচালক পদে ৫৫ জনের মনোনয়নপত্র জমা



29

Shares

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ নির্বাচনে এবার ২২টি পরিচালক পদের বিপরীতে চার ক্যাটাগরিতে ৫৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে পরিচালকের ২২টি পদে অর্ডিনারি (একক) শ্রেণিতে ৩২টি, অ্যাসোসিয়েট (একক) শ্রেণিতে ১৯টি, ট্রেড গ্রুপ (একক) শ্রেণিতে তিনটি ও টাউন অ্যাসোসিয়েশন শ্রেণিতে আরও একটি মনোনয়ন পত্র জামা পড়েছে।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান আবদুল জব্বার জলিল বলেন, সিলেট চেম্বারের নির্বাচনকে কেন্দ্র করে ব্যবসায়ীদের মধ্যে উৎসব মুখোর পরিবেশ তৈরী হয়েছে। এবারের নির্বাচনে ২২টি পরিচালক পদে চার ক্যাটাগরিতে ৫৫টি মনোনয়নপত্র জমা হয়েছে। আগামী ১৩ নভেম্বর আমরা মনোনয়নপত্র যাচাই-বাছাই করব। এরপর ১৬ নভেম্বর তা প্রকাশ করা হবে। এছাড়া আগামী ১৮ নভেম্বর বাদ পড়া প্রার্থীরা আপিল করতে পারবেন। এই আপিলের সিদ্ধান্ত হবে ২১ নভেম্বর।

জানা যায়, গত ১৯ সেপ্টেম্বর সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আসন্ন ২০২২ ও ২০২৩ সাল মেয়াদের নির্বাচন আয়োজনের জন্র তফসিল ঘোষণা করা হয়। এরপর গত ৬ নভেম্বর থেকে মনোনয়ন ফরম সংগ্রহ শুরু করেন প্রার্থীরা। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো বুধবার (১০ নভেম্বর)। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে আগামী ১৩ নভেম্বর। এরপর ১৬ নভেম্বর চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ ও ১৮ নভেম্বর যাচাই-বাছাইয়ে বাদ পড়া প্রার্থীরা আপিল করতে পারবেন। আপিলের ব্যাপারে সিদ্ধান্ত দেয়া হবে আগামী ২১ নভেম্বর।

এরপর চূড়ান্ত বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে আগামী ২৮ নভেম্বর। নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ১১ ডিসেম্বর সিলেট নগরীর ধোপাদিঘীপাস্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারে চেম্বারের ২০২২-২০২৩ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটা টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আগামী ১৩ ডিসেম্বর নির্বাচিত পরিচালকগণের মধ্য থেকে সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতি পদের নির্বাচন অনুষ্ঠিত হবে। কোন প্রার্থী কিংবা ভোটার নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে আপিল করতে পারেবন ১৪ ডিসেম্বর। আপিলের পর ২০ ডিসেম্বর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

জৈন্তা বার্তা ডেস্ক

নভেম্বর / ১১ / ২০২১
০৯:১৩ অপরাহ্ন

আপডেট : নভেম্বর / ২৯ / ২০২১
০৯:১৯ অপরাহ্ন

অর্থনীতি