মে / ১৭ / ২০২২ ০১:১৫ অপরাহ্ন

শাবি প্রতিনিধি

জানুয়ারী / ২০ / ২০২২
১১:৪৫ পূর্বাহ্ন

আপডেট : মে / ১৭ / ২০২২
০১:১৫ অপরাহ্ন

শাবি শিক্ষার্থীদের অনশন ভাঙাতে ব্যর্থ হয়ে ফিরে গেলেন শিক্ষকরা



76

Shares

তিন ঘণ্টা দাঁড়িয়ে থেকে শিক্ষার্থীদের অনশন ভাঙাতে ব্যর্থ হয়ে অবশেষে ফিরে গেলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি প্রতিনিধি দল।

গতকাল বুধবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত শতাধিক শিক্ষকদের প্রতিনিধি দল শিক্ষার্থীদের অনশন ভাঙাতে এসে ব্যর্থ হয়ে ফিরে যান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমরা এসেছিলাম আমাদের শিক্ষার্থীদের অনশন ভাঙাতে। আমরা তাদের কাছে সে সময়টুকু চেয়েছি যেন এ ঘটনার পেছনে কারা জড়িত সেটা খুঁজে বের করতে পারি। শিক্ষার্থীরা আমাদের ওই সুযোগটা দেয়নি। আমরা আবার চেষ্টা করব, যেন তাদের বুঝাতে পারি।

শিক্ষকরা আন্দোলনস্থলে উপস্থিত হলে শিক্ষার্থীদের স্লোগানে উত্তপ্ত হয়ে উঠে ক্যাম্পাস। এ সময় শিক্ষার্থীরা শিক্ষকদের কাছে এক দফা-দাবির সঙ্গে একমত কিনা তা ‌‘হ্যাঁ’ অথবা ‘না’ এই দুটির যে কোনো একটি জানতে চান।

শিক্ষার্থীরা বলেন, যদি আপনারা আমাদের একদফা দাবির সঙ্গে একমত পোষণ করেন তাহলে আমরা আপনাদের সঙ্গে কথা বলব। এছাড়া আমরা আপনাদের সঙ্গে কোনো ধরনের কথা বলতে রাজি নই।

এর আগে, রাত ৮টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনস্থলে এসে একাত্মতা ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা।

উল্লেখ্য, বুধবার বিকেল ৩টার দিকে শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করেন। মঙ্গলবার রাত সোয়া ১০টার দিকে উপাচার্যকে পদত্যাগের জন্য বুধবার দুপুর ১২টা পর্যন্ত সময়ে বেধে দিয়েছিলেন। দাবি না মানলে আন্দোলনরত শিক্ষার্থীরা আমরণ অনশনের ঘোষণা দিয়েছিলেন।

শাবি প্রতিনিধি

জানুয়ারী / ২০ / ২০২২
১১:৪৫ পূর্বাহ্ন

আপডেট : মে / ১৭ / ২০২২
০১:১৫ অপরাহ্ন

শিক্ষা ও সংস্কৃতি