মে / ০৭ / ২০২১ ০৯:২৩ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

মে / ০৩ / ২০২১
০৩:৩১ অপরাহ্ন

আপডেট : মে / ০৭ / ২০২১
০৯:২৩ পূর্বাহ্ন

পশ্চিমবঙ্গে যেই ক্ষমতায় আসুক সম্পর্কে প্রভাব পড়বে না: পররাষ্ট্রমন্ত্রী


19

Shares

ভারতের পশ্চিমবঙ্গে যে দলই ক্ষমতায় আসুক বাংলাদেশের সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে কোনো প্রভাব ফেলবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সোমবার (৩ মে) মন্ত্রিপরিষদ সভা শেষে সচিবালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী।

আব্দুল মোমেন বলেন, ‘পশ্চিমবঙ্গে যেই আসুক না কেন বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে, আমাদের সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না। ভারতের সঙ্গে আমাদের সুসম্পর্ক থাকবে।’

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। টানা তৃতীয় বারের মতো ক্ষমতায় আসছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। রাজ্যটিতে ২৯২টি আসনের মধ্যে ২১৬টিতে জয় পেয়েছে দলটি। অন্যদিকে বিজেপি পেয়েছে ৭৭টি আসন।

ভারতের পশ্চিমবঙ্গের নির্বাচনকে কেন্দ্র করে বলা হচ্ছিল- এবার যদি পশ্চিমবঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বেজিপি ক্ষমতায় আসে তবে দীর্ঘদিন ধরে ঝুলে থাকা তিস্তা চুক্তির ক্ষেত্রে ইতিবাচক কিছু হতে পারে। কেননা, কেন্দ্রীয় সরকারের সমর্থন থাকার পরও মমতার বাধার কারণে তিস্তা চুক্তি সম্পন্ন করতে পারছে না ঢাকা-নয়া দিল্লি। 

মমতার তৃণমূলের জয়ে তিস্তা আবারও ঝুলে যাবে কি না এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, ‘আমরা আগের মতোই আমাদের কাজ করে যাব। আমাদের কোনো সমস্যা হবে না। আমরা তিস্তা নিয়ে আশাবাদী।’


জাতীয়