জুন / ২৬ / ২০২২ ০৯:০৫ পূর্বাহ্ন

শাবি প্রতিনিধি

মে / ১৭ / ২০২২
১১:১২ অপরাহ্ন

আপডেট : জুন / ২৬ / ২০২২
০৯:০৫ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শাবি ছাত্রলীগের আনন্দ মিছিল



108

Shares

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার(১৭ মে) দুপুরে বিশ্ববিদ্যালয় গোলচত্ত্বর থেকে একটি আনন্দ মিছিল বের করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে। আনন্দ মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু প্রতিকৃতির সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে শাবিপ্রবি ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক খলিলুর রহমান বলেন, ১৯৭১ সালে ১৭ মে জাতির জনকের সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা সামরিক জান্তাদের হাত থেকে এদেশ ও দেশের মানুষকে রক্ষা করার জন্য এবং  দেশের মানুষের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করার জন্য জীবনের মায়া ত্যাগ করে  এদেশে এসেছিলেন। আজ জননেত্রীর দক্ষ নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার দ্বারপ্রান্তে, আমরা শাবিপ্রবি ছাত্রলীগ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় সব সময় জননেত্রীর হাতকে শক্তিশালী করার জন্য এবং যে কোন অপশক্তিকে রুক্ষে দিতে  রাজপথে আছি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন  সাবেক উপ দপ্তর সম্পাদক সজিবুর রহমান, সাবেক সহ সম্পাদক নাজমুস শাকিব অভি, সাবেক সদস্য মাহবুবুর রহমান, ছাত্রলীগ নেতা তারেক হালিমী, রসায়ন বিভাগ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান স্বাধীন, সামাজিক বিজ্ঞান অনুষদের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন সরকার, সমাজিক বিজ্ঞান অনুষদের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন মিয়া, সামাজিক বিজ্ঞান অনুষদের সাংগঠনিক সম্পাদক খন্দকার তানিম, রাষ্ট্র বিজ্ঞান বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হৃদয় তালুকদার, শামীম রানা, মোঃ মোস্তফা সাজ্জনসহ অন্যান্য নেতাকর্মীবৃন্দ।  

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ অগাস্ট যেদিন বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়, শেখ হাসিনা তখন তার ছোট বোন শেখ রেহানা, স্বামী ও দুই সন্তানসহ বিদেশে অবস্থান করায় প্রাণে বেঁচে যান। তখন জার্মানিতে অবস্থানরত শেখ হাসিনা, স্বামী ওয়াজেদ মিয়া, শিশু পুত্র সজীব ওয়াজেদ জয় ও শিশু কন্যা সায়মা ওয়াজেদসহ বোন শেখ রেহানাকে নিয়ে ভারতে রাজনৈতিক আশ্রয় নেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের পর প্রায় ছয় বছর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন শেখ হাসিনা।

শাবি প্রতিনিধি

মে / ১৭ / ২০২২
১১:১২ অপরাহ্ন

আপডেট : জুন / ২৬ / ২০২২
০৯:০৫ পূর্বাহ্ন

শিক্ষা ও সংস্কৃতি