মে / ১৭ / ২০২২ ০১:৫৬ অপরাহ্ন

মোহাম্মদ আফজল

জানুয়ারী / ১৮ / ২০২২
১১:০১ অপরাহ্ন

আপডেট : মে / ১৭ / ২০২২
০১:৫৬ অপরাহ্ন

অনির্বাণের টানা তিন হার, সাদির সেঞ্চুরিতে জয় পেয়েছে জিমখানা



66

Shares

একদিকে জয়রথ থামছেই না জিমখানার, অন্যদিকে হারের বৃত্ত থেকে বের হতে পারছে না অনির্বাণ ক্রীড়া চক্র। ৯ জানুয়ারি বঙ্গবীর অগ্রগামী ক্রীড়া চক্রের বিপক্ষে হার দিয়ে শুরু, এরপর এ্যাপোল-১১'র বিপক্ষে আবার হোঁচট খায় ইমরান আলী এনামের দল। আজ মোহামেডানের বিপক্ষে হেরেছে অনির্বাণ ক্রীড়া চক্র।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাব ৪ উইকেটে হারিয়েছে অনির্বাণ ক্রীড়া চক্রকে। এ নিয়ে টানা তিন ম্যাচে হেরেছে অনির্বাণ ক্রীড়া চক্র। এ ম্যাচে অবশ্যই অসুস্থতার কারণে একাদশে খেলেননি নিয়মিত অধিনায়ক ইমরান আলী এনাম ও বাবার অসুস্থতার কারণে সাহানুর রহমানও ছিলেন না। দিনের অন্য ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম দুইয়ে অধিনায়ক সাদির সেঞ্চুরিতে ১৮২ রানে জালালাবাদ ক্লাবকে হারিয়েছে জিমখানা ক্লাব।

সিলেট জেলা স্টেডিয়ামে প্রথম ব্যাট করতে নেমে মোহামেডান স্পোর্টিং ক্লাবের পেসার অর্কের বোলিং তোপে ৩৬.৩ ওভারে মাত্র ১০৫ রানে গুটিয়ে যায় অনির্বাণ ক্রীড়া চক্র। মোহামেডানের বোলার অর্ক ৯ ওভারে ১ মেইডেন সহ ১৯ রানে শিকার করেন ৫ উইকেট। অনির্বাণের হয়ে সর্বোচ্চ ২২ রান করেন তরিকুল। এছাড়া ওপেনার তানভীর ও ময়নুল করেন সমানসংখ্যক ১৬ রান। মোহামেডানের অর্ক ছাড়াও মাহবুব ও তাজিন।

১০৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সহজে জয় পায়নি মোহামেডান। এই লক্ষ্য তাড়া করতে নেমে তাদেরকে হারাতে হয়েছে ৬ উইকেট। ১০৬ রান তাড়া করতে নেমে ৪ রানেই দুই ওপেনারকে হারায় মোহামেডান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মোহামেডান, ৫২ রান তুলতেই ৬ উইকেট নেই মোহামেডানের।

দ্রুত ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয় পড়া মোহামেডান শেষ রক্ষা পায় রিয়াদ ও মেহেদীর ধীরতায়। ষষ্ঠ উইকেটে রিয়াদ ও মেহেদীর ৫৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে জয় পায় মোহামেডান। রিয়াদের ব্যাট থেকে আসে অপরাজিত ২৩ রান আর মেহেদী ২৬ বলে অপরাজিত ৪১ রানের ইনিংস খেলে জয় নিয়ে মাঠ ছাড়েন। মেহেদীর ইনিংসে ছিল ৩ বাউন্ডারি ও ৪ ছক্কার মার। অনির্বাণ ক্রীড়া চক্রের হয়ে বল হাতে মামুন ৩টি ও অমিত ২টি করে উইকেট শিকার করেন।

মোহামেডানের ৪ উইকেটের জয়ের মূল কারিগর পেসার অর্ক ও ২৬ বলে ৪১ রানের অপরাজিত ইনিংস খেলা মেহেদী হলেও ২৩ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা পুরস্কার পেয়েছেন রিয়াদ। খেলা শেষে তার হাতে পুরস্কার তুলে দেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক গোলাম জাবির চৌধুরী জাবু ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক যায়েদ আহমদ চৌধুরী।

দিনের অন্য ম্যাচে জিমখানা ক্লাবের ১৮২ জয়ে ব্যাট হাতে সামন থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক তাসভীর রায়হান সাদি। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম দুইয়ে সাদির সেঞ্চুরিতে জিমখানা ক্লাব  প্রথম ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩১৩ রান সংগ্রহ করে। সাদি ১০৭ বলে খেলেন ১০১ রানের অনবদ্য ইনিংস, জিমখানার অধিনায়ক তার এই ১০১ রানের ইনিংসটি সাজান ১০ বাউন্ডারি ও ৩ ছক্কায়।

সাদি অনবদ্য ১০১ রানের ইনিংস খেলার পথে দ্বিতীয় উইকেটে কামরুলের সাথে গড়েন ১৪২ রানের জুটি। দলীয় ১৯২ রানে বাপ্পীর বলে দেলোয়ারের হাতে ক্যাচ দিয়ে সাদি সাজঘরে ফিরলে ভাঙে কামরুল-সাদির জুটি। দলীয় ২১৮ রানে কামরুল ফিরেন ব্যক্তিগত ৬১ রানে।

কামরুল-সাদির পাশাপাশি এই ম্যাচে রান পেয়েছেন গালিব ও সায়েদ। দুজনের ব্যাট থেকে যথাক্রমে ৪২ ও ৩৯ রান আসে। জালালাবাদ ক্লাবের হয়ে ২টি করে উইকেট শিকার করেন মাহদীন ও তাহমিদ। এছাড়া একটি করে উইকেট পান সাদমান ও বাপ্পী।

৩১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জালালাবাদ ক্লাব ৪৭.১ ওভারে অলআউট হয় ১৩১ রানে। জিমখানার হয়ে ৫২ রানে চার উইকেট শিকার করেছেন রাহাতুল ফেরদৌস জাভেদ। সায়েদের শিকার ২ উইকেট, এছাড়া ২টি করে উইকেট পেয়েছেন সফর, নাইম, গালিব ও সায়েম।

১০১ রান করে ম্যাচ সেরা হয়েছেন জিমখানা ক্লাবের অধিনায়ক তাসভীর রায়হান সাদি। খেলা শেষে তার হাতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের কিউরেটর সঞ্জিত আগারওয়াল।

বুধবার সকাল ৯টায় সিলেট জেলা স্টেডিয়ামে বঙ্গবীর অগ্রগামী ক্রীড়া চক্রের বিপক্ষে খেলবে ইয়ং প্যাগাসাস ক্লাব। দিনের অপর ম্যাচে  সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম দুইয়ে মুখোমুখি হবে বীর বিক্রম ইয়ামিন ক্রীড়া চক্র ও ইয়ুথ সেন্টার ক্লাব।

প্রতিদিন মাঠে এসে খেলা উপভোগ করার জন্য সিলেটের সর্বস্তরের জনসাধারণের প্রতি বিশেষভাবে আহবান জানিয়েছেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম এবং ১ম বিভাগ ক্রিকেট লীগ কমিটির সভাপতি আব্দুর রকিব ও সম্পাদক এটিএম ইকরাম। 

মোহাম্মদ আফজল

জানুয়ারী / ১৮ / ২০২২
১১:০১ অপরাহ্ন

আপডেট : মে / ১৭ / ২০২২
০১:৫৬ অপরাহ্ন

খেলা