জুন / ২৬ / ২০২২ ০৭:৪১ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

মে / ১৮ / ২০২২
১১:৩২ পূর্বাহ্ন

আপডেট : জুন / ২৬ / ২০২২
০৭:৪১ পূর্বাহ্ন

মুশফিক লিটন জুটিতে বড় সংগ্রহের পথে টাইগাররা



28

Shares

চট্টগ্রামে বুধবার (১৮ মে) সকালে থেমে থেমে বৃষ্টি হয়েছে। এরপর সূর্যের দেখা পায় টাইগাররা। তবে মাঠ ভেজা থাকায় নির্ধারিত সময় মাঠে নামতে পারেনি মুমিনুল বাহিনী। চতুর্থ দিন বাংলাদেশ সময় সাড়ে ১০টায় মাঠে নামেন মুশফিক-লিটন। ৭৯ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিন শুরু করেন তারা দুজন। ব্যাট হাতে মাঠে নেমে লিটন চওড়া হন লঙ্কান বোলারদের উপর। তিনি চতুর্থ দিন শুরু করেন ৪ হাঁকিয়ে। এক কথায় বলা যায়, বৃষ্টির পর ব্যাট হাতে জ্বলে ওঠল লিটন। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১০৯ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩২৮ রান। আর ৬৯ রান পিছিয়ে আছে টাইগাররা। উইকেটে আছেন মুশফিক ৫৫ ও লিটন ৬২ রানে।

তাছাড়া কব্জিতে ইনজুরি আক্রান্ত তামিম ইকবালের খেলা নিয়ে এখন জহুর আহমেদ স্টেডিয়ামের শঙ্কার মেঘ কেটে গেছে। তিনি এখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফিজিওর পরিচর্যায় আছেন। তাছাড়া তামিম খেলবেন এমনটাই জানা গেছে বিসিবির ঘনিষ্ঠ সূত্র থেকে। চট্টগ্রামবাসীর একই প্রত্যাশা আজ টাইগার এই ওপেনার খেলবেন।

এর আগে মঙ্গলবার (১৭ মে) দ্বিতীয় সেশনে ৫৮তম ওভারে রমেশ মেন্ডিসের একটি বল মুকাবিলা করতে গিয়ে তামিমের কব্জি ঘুরে যায়। নন-স্ট্রাইক প্রান্তে আসতে গিয়ে পড়ে যাচ্ছিলেন। সে সময় শ্রীলঙ্কার ক্রিকেটাররা এসে টাইগার ওপেনারকে সহায়তা করেন। সঙ্গে সঙ্গে হাত টেনে দিয়ে তামিমকে সারিয়ে তোলার কাজ করেন। পরে তাকে বিসিবির ফিজিও ফিট করার চেষ্টা চালান। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। যাইহোক চট্টগ্রামের ছেলে এখন খেলবেন এমনটাই প্রত্যাশা ক্রিকেটপ্রেমীদের। তাছাড়া বুধবার চতুর্থ দিন টেস্ট ক্যারিয়ারে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করার সুযোগ আছে তামিমের। এই ওপেনার ১৩৩ রান নিয়ে রিটার্ড হার্ট হয়েছেন। তার দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করেই বড় সংগ্রহের ভিত পেয়েছে বাংলাদেশ।

এছাড়া তামিমের আগেই প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচ হাজার রানের ক্লাবে পৌঁছে যেতে পারেন মুশফিক। তিনি ৫৩ রান নিয়ে অপরাজিত আছেন। বুধবার ১৫ রান করলেই প্রথম বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়বেন। তৃতীয় দিন শেষে মুশফিকের টেস্ট রান ৪ হাজার ৯৮৫। আর তামিমের ৪৯৮১ রান। তাছাড়া চট্টগ্রামের প্রচণ্ড গরমে ১৫০ ওভারের বেশি ফিল্ডিং করার পর ৫ ঘণ্টা ৯০ মিনিট ব্যাটিং করার প্রভাব পড়েছে তামিমের শরীরে। ফলে চা বিরতিতে গিয়ে আর মাঠে ফেরেননি বাংলাদেশের দুর্দান্ত ওপেনার। বুধবার অবশ্য সুযোগ আছে বাকি ১৯ রান করে ৫ হাজার ক্লাবের সদস্য হয়ে যাওয়ার।

জৈন্তা বার্তা ডেস্ক

মে / ১৮ / ২০২২
১১:৩২ পূর্বাহ্ন

আপডেট : জুন / ২৬ / ২০২২
০৭:৪১ পূর্বাহ্ন

খেলা