জুন / ২৬ / ২০২২ ০৭:৫৩ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

মে / ২২ / ২০২২
০৭:৫৬ পূর্বাহ্ন

আপডেট : জুন / ২৬ / ২০২২
০৭:৫৩ পূর্বাহ্ন

মন্ত্রী ইমরান আহমেদের কর্মযজ্ঞে এলো মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ


নৈস্বর্গিক শোভা মালদ্বীপ

59

Shares

মালদ্বীপে বসবাসরত বৈধ কাগজপত্রবিহীন বা আনডকুমেন্টেড বাংলাদেশীদের বৈধ হওয়ার সুযোগ দিয়েছে দেশটির সরকার।  বাংলাদেশ সরকারের অনুরোধে প্রায় লক্ষাধিক বাংলাদেশীকে এ সুযোগ দেওয়া হবে।

সুযোগটি গ্রহণ করতে আনডকুমেন্টেড বাংলাদেশীদের প্রতি অনুরোধ জানিয়েছে মালেতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস। শনিবার মালদ্বীপে বাংলাদেশ হাই কমিশন বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মালদ্বীপে বসবাসরত আনডকুমেন্টেড প্রবাসী বাংলাদেশি নাগরিকদের অবগতির জন্য জানানো যাচ্ছে, ইকনোমিক ডেভেলপমেন্ট মিনিস্ট্রির আওতায় বৈধকরণ প্রক্রিয়া বর্তমানে চালু রয়েছে। যাদের বৈধ ভিসা ও ওয়ার্ক পারমিট নেই তাদেরকে দ্রুত ভিসা/ওয়ার্ক পারমিট সংগ্রহ করে মালদ্বীপে বৈধভাবে কাজ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। বৈধকরণ প্রক্রিয়ার সুযোগে যদি কেউ বৈধ ভিসা বা ওয়ার্ক পারমিট সংগ্রহ না করেন, তবে তার বিরুদ্ধে মালদ্বীপের আইন অনুযায়ী কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

গত বছরের ডিসেম্বরে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রিাহিম মোহাম্মদ সলিহের আমন্ত্রণে দেশটি সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেসময় এক অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ জানিয়েছিলেন যে, মালদ্বীপে অবস্থানরত অবৈধ সব বাংলাদেশী কর্মী বৈধ হওয়ার সুযোগ পাবেন। এজন্য সমঝোতা স্মারক সই করা হচ্ছে বলেও জানিয়েছিলেন তিনি। যার সফল বাস্তবায়ন হচ্ছে আজকের এই সুযোগ প্রাপ্তি । 

জৈন্তা বার্তা ডেস্ক

মে / ২২ / ২০২২
০৭:৫৬ পূর্বাহ্ন

আপডেট : জুন / ২৬ / ২০২২
০৭:৫৩ পূর্বাহ্ন

প্রবাস