জুলাই / ২৫ / ২০২১ ০৮:৪৪ অপরাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই / ২২ / ২০২১
০৮:৩০ পূর্বাহ্ন

আপডেট : জুলাই / ২৫ / ২০২১
০৮:৪৪ অপরাহ্ন

মালয়েশিয়ায় করোনাবিধি ভেঙে ঈদের জামাত, ৪৮ বাংলাদেশি গ্রেপ্তার


সংগৃহিত ছবি

61

Shares

মালয়েশিয়ায় স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) অমান্য করে ঈদের নামাজে অংশ নেওয়ায় ৪৮ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। মঙ্গলবার ওই ৪৮ ব্যক্তি সহ আরেকজন স্থানীয় ব্যক্তিকে  নিয়ে মোট ৪৯ ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ । বুধবার সকালে তাদেরকে আদালতে সোপর্দের পর ৩ ও ৪ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সকাল ১০টায় ৩টি ভ্যানে করে অভিযুক্তদের আদালতে সোপর্দ করার পর বুকিত মেরতাজম ম্যাজিস্ট্রেট আদালতের সহকারী রেজিস্ট্রার হাসলিজা রাজাক এই রিমান্ডের আদেশ দেন।

খবরে প্রকাশ, মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় পেনাং রাজ্যের জুরু তামান পেলাংগি মসজিদে নামাজ আদায় করতে যান মুসল্লিরা । কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে ১০০ মানুষকে নামাজ আদায়ের জন্য অনুমতি প্রদান করে ছিল। কিন্তু অনুমতি নেই এমন দুই শতাধিক মানুষ মসজিদের বাইরে ঈদের নামাজ আদায় করে, যাদের বেশিরভাগই বাংলাদেশি। সেই ২০০ জনকেই আইনের আওতায় আনার জন্য  খুঁজছে পুলিশ।

পেনাং পুলিশের চিফ কমান্ডার মোহাম্মদ শুহাইলি জয়ন জানান, গ্রেপ্তারদের বিরুদ্ধে অভিযোগ তারা করোনার বিধিনিষেধ ভেঙে মসজিদ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে স্বাস্থ্যবিধি না মেনে ঈদের নামাজ আদায়ের জন্য সমালোচনায় পড়েছে প্রবাসী বাংলাদেশিরা।

দুই শতাধিক মানুষের নামাজ আদায়ের একটি ভিডিও ভাইরাল হওয়ার পর রাজ্যজুড়ে ব্যাপক সমালোচনার মুখে পড়ে স্থানীয় প্রশাসন। সামাজিক মাধ্যমে সমালোচনায় স্বাস্থ্যবিধি ভঙ্গের ঘটনায় রাজ্যের পুলিশ প্রধান ক্ষমা চান। এর পরেই আইন লঙ্ঘনকারীদের গ্রেফতার করা হয়।

এ ঘটনায় আইন লঙ্ঘনকারীদের কোনো ছাড় দেয়া হবে না, প্রয়োজনে এসব অভিবাসীদের দেশে পাঠানো হবে বলেও কড়া নির্দেশনা দিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী হামজা জয়নুদ্দিন।

সূত্র- দ্য স্টার                                      

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই / ২২ / ২০২১
০৮:৩০ পূর্বাহ্ন

আপডেট : জুলাই / ২৫ / ২০২১
০৮:৪৪ অপরাহ্ন

প্রবাস