মে / ১৭ / ২০২২ ১২:৫৫ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

মে / ১২ / ২০২২
০৭:৩৬ পূর্বাহ্ন

আপডেট : মে / ১৭ / ২০২২
১২:৫৫ অপরাহ্ন

লন্ডনে জালালাবাদ এসোসিয়েশন নেতৃবৃন্দের সাথে মেয়র আরিফের মতবিনিময়


লন্ডনে মেয়র আরিফুল হক

30

Shares

বুধবার (১১ মে) দুপুরে লন্ডনের একটি অভিজাত রেস্টুরেন্টের হল রুমে জালালাবাদ এসোসিয়েশন ইউকে`র নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন লন্ডন সফররত সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ।

এ সময় জালালাবাদ এসোসিয়েশন ইউকে`র সভাপতি মুহিবুর রহমান মুহিব সিলেটের উন্নয়নে মেয়রের ভূমিকার ভূয়সী প্রশংসা করে বলেন, মহান মুক্তিযুদ্ধে যুক্তরাজ্যে বসবাসরত সিলেটিদের ভূমিকা ছিল স্মরনীয়। সিলেটের অধিবাসীরা দেশকে পাক হানাদার মুক্ত করতে নগদ অর্থ সহায়তা থেকে শুরু করে দেশের জন্য যা যা করণীয় তা করেছেন। যার ফলস্বরূপ সকলের সহযোগিতায় একটি স্বাধীন বাংলাদেশ আমরা পেয়েছি।

তিনি আক্ষেপ করে বলেন, দেশ স্বাধীন হওয়ার পর থেকে এ পর্যন্ত দেশে অনেক সরকার ক্ষমতায় এসেছে কিন্তুু মহান মুক্তিযুদ্ধে বলিষ্ট  ভূমিকা পালনকারী সিলেটি প্রবাসীদের জন্য তারা কিছু করে নি। তিনি মেয়রের কাছে দাবী রেখে বলেন, সিলেটের দর্শণীয় স্থানে প্রবাস থেকে যে সকল ব্যক্তি মুক্তিযুদ্ধকালীন সময়ে দেশের জন্য কাজ করেছেন কিংবা সরাসরি যুদ্ধে অংশ নিয়েছেন এসব ব্যক্তিদের নামে নাম ফলক স্থাপণ করার জন্য।

যাতে করে আমাদের পরর্বতী প্রজন্ম বাংলাদেশ ভ্রমনে গেলে তাদের পূর্ব পুরুষদের মুক্তিযুদ্ধে ভূমিকার কথা তথা মুক্তিযুদ্ধের ইতিহাস ভালভাবে বুঝতে বা জানতে পারবে।

মেয়র আরিফুল হক চৌধুরী তার বক্তব্যে সিলেটিদের ভূমিকার প্রশংসা করেন এবং মুহিবুর রহমান মুহিবের দাবীর প্রতি একাত্বতা প্রকাশ করেন। তিনি বিমান বন্দর রোডে সিলেট সিটি কর্পোরেশনের নির্মাণাধীন গেইট প্রবাসী মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করা হবে বলে আশ্বাস দেন। তাছাড়া মেয়র সিলেট সিটি কর্পোরেশনের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড সম্পর্কে ব্যাখ্যা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন ইউকে’র সিনিয়র সহসভাপতি এম এ মুনিম, উপদেষ্টা নজরুল ইসলাম বাসন, সদস্য মিঠু চৌধুরী, ফয়জুল হক, নাসিম আহমদ চুনু, জালালাবাদ এসোসিয়েশন ইতালীর প্রতিষ্ঠাতা সভাপতি অলিউদ্দিন শামীম, সহ অন্যান্য শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ।

জৈন্তা বার্তা ডেস্ক

মে / ১২ / ২০২২
০৭:৩৬ পূর্বাহ্ন

আপডেট : মে / ১৭ / ২০২২
১২:৫৫ অপরাহ্ন

প্রবাস