জুন / ২৬ / ২০২২ ০৭:৪৪ পূর্বাহ্ন

আশীষ দাশ গুপ্ত , লাখাই

মে / ১৬ / ২০২২
০৯:১৭ অপরাহ্ন

আপডেট : জুন / ২৬ / ২০২২
০৭:৪৪ পূর্বাহ্ন

লাখাইয়ে বোরো ধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক বাছাই



62

Shares

হবিগঞ্জের লাখাই উপজেলার চলতি বোরো মৌসুমে স্বচ্ছতার মাধ্যমে সরকারি মূল্যে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহের জন্য লটারির মাধ্যমে কৃষক বাছাই করা হয়েছে। এবার  এ উপজেলায় ৫১৩ জন কৃষক বাছাই করা হয়। বাছাইকৃত কৃষকদের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যে টনপ্রতি ২৭ হাজার টাকা মূল্যে জনপ্রতি তিন টন করে ধান ক্রয় করবে সরকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ধান-চাল সংগ্রহ কমিটির সভাপতি  মোঃ শরিফ উদ্দীন সভাপতিত্বে তাঁর কার্যালয়ে  সোমবার  দুপুরে লটারি অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি অফিসের তালিকাভুক্ত  লাখাই ইউনিয়নে ১১৮৫  জন বুল্লা ইউনিয়নে ৪৬৪ জন করাব  ইউনিয়নে ৪৫১ জন, বামৈ ৪৯৭ জন মুড়িয়াউক ইউনিয়ন২৫৫ মুড়াকুরি ইউনিয়ন ৫৭৭ জন   কৃষকের মধ্যে লটারির মাধ্যমে ৫১৩ জন কৃষক সরাসরি সরকারের কাছে ধান বিক্রির সুযোগ পেলেন।

এসময় উপজেলা পরিষদের, ভাইস চেয়ারম্যান  আমিরুল ইসলাম মহিলা ভাইস চেয়ারম্যান আলিয়া বেগম,  করাব   ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, ভারপ্রাপ্ত উপজেলা কৃষি অফিসার  শাকিল খন্দকার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ নাজির মিয়া  খাদ্য পরিদর্শক  মোছাঃ হোসনা আক্তার ও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা কামনা রঞ্জন দাস লাখাই প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশীষ দাশ গুপ্ত, লাখাই  অনলাইন প্রেসক্লাবের সভাপতি আতাউর রহমান ইমরান, সাংবাদিক সুশিল চন্দ্র দাস  উপস্থিত ছিলেন।

আশীষ দাশ গুপ্ত , লাখাই

মে / ১৬ / ২০২২
০৯:১৭ অপরাহ্ন

আপডেট : জুন / ২৬ / ২০২২
০৭:৪৪ পূর্বাহ্ন

হবিগঞ্জ