জুন / ২৬ / ২০২২ ০৭:৫২ পূর্বাহ্ন

রেজুওয়ান কোরেশী (জগন্নাথপুর):

মে / ১৭ / ২০২২
০৯:১১ অপরাহ্ন

আপডেট : জুন / ২৬ / ২০২২
০৭:৫২ পূর্বাহ্ন

জগন্নাথপুরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, ফেরা নিয়ে অনিশ্চিত



39

Shares

সিলেটের বন্যা পরিস্থিতি অবনতির কারণে একটি বিদ্যুতের সাবস্টেশন পানিতে তলিয়ে যাওয়ায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলাসহ সিলেটের বিভিন্ন স্থানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

মঙ্গলবার দুপুর ২টার দিকে বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে পড়ে। কখন বিদ্যুৎ সরবরাহ করা হতে পারে তা নিশ্চিত করতে পারছেন না সংশিষ্টরা।

জগন্নাথপুর উপজেলা আবাসিক প্রকৌশলী ( বিদ্যুৎ) আজিজুল ইসলাম জানান, অব্যাহত ভারী বর্ষণ ও আকস্মিক বন্যা পরিস্থিতির কারণে বিদ্যুৎ সরবরাহের ৩৩ কেভি সঞ্চালন লাইনের আগমনী সিলেটের বরইকান্দি উপকেন্দ্রের আঙিনা (সুইচ ইয়ার্ড) ও সংশ্লিষ্ট কন্ট্রোল রুম সম্পূর্ণ পানিতে নিমজ্জিত হওয়ায় নিরাপত্তার স্বার্থে ওই উপকেন্দ্রটি সাময়িকভাবে ডিসমেন্টাল (অকেজো/বন্ধ) করে দেয়া হয়েছে আজ দুপুরে। এ উপকেন্দ্র হতে জগন্নাথপুরে বিদ্যুৎ সরবরাহের একমাত্র সংযোগ লাইন।

বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্যে জগন্নাথপুর উপজেলায় বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকবে। তিনি জানালেন পানি নিষ্কাশনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাইপ লাগিয়ে পানি কমানোর চেষ্টা করা হচ্ছে। তবুও পানি কমছে না। এমতাবস্থায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হলে আগুনের পুড়ে যাওয়ার শঙ্কা রয়েছে। পানি না কমলে সংযোগ দেয়া যাবেনা। এতে করে নিশ্চিত করে বলা যাচ্ছে না বিদ্যুৎ পরিস্থিত কখন স্বাভাবিক হতে পারে বলে তিনি জানান।

প্রসঙ্গত, ১৯৮৬ সালে সিলেটের বরকান্দি এলাকা থেকে জগন্নাথপুরে প্রথম বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। বর্তমান এ উপজেলা ২১ হাজার বিদ্যুতের গ্রাহক সংখ্যা রয়েছে।

রেজুওয়ান কোরেশী (জগন্নাথপুর):

মে / ১৭ / ২০২২
০৯:১১ অপরাহ্ন

আপডেট : জুন / ২৬ / ২০২২
০৭:৫২ পূর্বাহ্ন

সুনামগঞ্জ