জুন / ২৬ / ২০২২ ০৮:৪১ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

জুন / ১৬ / ২০২২
০৬:১৬ অপরাহ্ন

আপডেট : জুন / ২৬ / ২০২২
০৮:৪১ পূর্বাহ্ন

জালালাবাদ গ্যাসের অংশীজনের সভা ও প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠিত



44

Shares

জালালাবাদ গ্যাসের ২০২১-২২ অর্থ বছরে জাতীয় শুদ্ধাচার কর্মপরিকল্পনার আওতায়অংশীজনের সভা ও প্রাতিষ্ঠানিক গণ শুনানী অনুষ্ঠিত হয়েছে। কোম্পানি সচিব মোঃ শহিদুল ইসলামের সঞ্চালনায় গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত ভার্চুয়াল এই সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন পেট্রোবাংলার পরিচালক প্রশাসনের দায়িত্বে নিয়োজিত পরিচালক (অর্থ) একেএম বেনজামিন রিয়াজী। সভায় সভাপতিত্ব করেন জালালাবাদ গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী শোয়েব আহমদ মতিন।

সভাপতির বক্তব্যে জালালাবাদ গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী শোয়েব আহমদ মতিন বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার ও স্বপ্ন ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত সম্বৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ার। আর এ সোনার বাংলাদেশ গড়তে হলে ঘুষ, দুর্নীতিকে নির্মূল করতে হবে। তিনি বলেন, প্রাতিষ্ঠানিক দুর্নীতি রোধকল্পে শুদ্ধাচার চর্চার উপর গুরুত্বারোপ করে দেশের জনগণকে প্রকৃত সেবা প্রদান করার লক্ষ্যে প্রতিটি প্রতিষ্ঠানে শুদ্ধাচার কর্মপরিকল্পনা বাস্তবায়নের নিমিত্ত নৈতিকতা কমিটি গঠন করা হয়েছে। আমাদের এ কোম্পানি একটি সেবাধর্মী সরকারি প্রতিষ্ঠান বিধায় গ্রাহক তথা নাগরিকদের সর্বোত্তম সেবা প্রদানে আমরা বদ্ধ পরিকর। উন্নততর গ্রাহক সেবা প্রদানের লক্ষ্যে সম্মানিত গ্রাহকদের অভিযোগ-অনুযোগ শোনার জন্য এবং এর বিপরীতে কোম্পানির পক্ষ হতে প্রতিকার প্রদানের লক্ষ্যে বিভিন্ন সময় অংশী জনের সভা ও গণশুনানীর আয়োজন করা হয়ে থাকে।

চলতি অর্থ বছরে জাতীয় শুদ্ধাচার কর্মপরিকল্পনার আওতায় সম্মানিত গ্রাহকদের সাথে ৪টি অংশীজনের সভা ও ১টি গণ শুনানীর আয়োজন সম্পন্ন করা হয়েছে বলেও জানান তিনি। 

গণশুনানীতে কোম্পানির বিভিন্ন শ্রেণির গ্রাহক, পেট্রোবাংলার প্রতিনিধি, পেট্রোবাংলার আওতাধীন অন্যান্য কোম্পানির প্রতিনিধি, ও জালালালাবাদ গ্যাসের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। গণশুনানীতে উপস্থিত বিভিন্ন শ্রেণির গ্রাহকের বক্তব্য ও অভিযোগের প্রেক্ষিতে জালালাবাদ গ্যাসের পক্ষ থেকে প্রতিকারমূলক জবাব দেয়া হয়।

উপস্থিত সাংবাদিক প্রতিনিধিদের মধ্যে দৈনিক জৈন্তা বার্তার সম্পাদক ও  ভোরের কাগজ-এর সিলেট ব্যুরো চীফ ফারুক আহমদ প্রি-পেইড গ্যাস মিটার স্থাপনের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে মহাব্যবস্থাপক (বিপণন-দক্ষিণ) প্রকৌশলী মনজুর আহমদ চৌধুরী জানান যে, প্রাথমিকভাবে সিলেট শহরে আবাসিক গ্রাহকদের জন্য ৫০,০০০ প্রি-পেইড মিটার স্থাপন করা হবে। এই কাজের টেন্ডার হয়ে গেছে। অল্প সময়ের মধ্যে কার্যক্রম শুরু হবে। এছাড়া, কোম্পানির পাইপলাইনের উপর স্থাপিত অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চলমান আছে কি-না জানতে চাইলে পাইপলাইনের উপর স্থাপিত অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চলছে এবং তা অব্যাহত থাকবে বলে জানান।

জৈন্তা বার্তা ডেস্ক

জুন / ১৬ / ২০২২
০৬:১৬ অপরাহ্ন

আপডেট : জুন / ২৬ / ২০২২
০৮:৪১ পূর্বাহ্ন

মহানগর