মে / ১৮ / ২০২২ ০৩:৩৮ অপরাহ্ন

মোহাম্মদ আফজল

জানুয়ারী / ১৬ / ২০২২
০৪:১৫ অপরাহ্ন

আপডেট : মে / ১৮ / ২০২২
০৩:৩৮ অপরাহ্ন

ইন্ডিপেন্ডেন্স কাপের ফাইনালে দক্ষিণাঞ্চলকে হারিয়ে চ্যাম্পিয়ন মধ্যাঞ্চল



48

Shares

চলতি বছরের শুরুতেই বিসিবি দক্ষিণাঞ্চলকে হারিয়ে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) লংগার ভার্সনের শিরোপা জিতেছিল ওয়ালটন মধ্যাঞ্চল। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট লীগ (বিসিএল) ওয়ানডে তথা ইনডিপেন্ডেন্স কাপ ২০২১-২০২২ এর ফাইনালেও বিসিবি দক্ষিণাঞ্চলকে হারিয়ে শিরোপাজিতেছে ওয়ালটন মধ্যাঞ্চল। শনিবার (১৫ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি দক্ষিণাঞ্চলকে ছয় উইকেটে হারিয়ে ইন্ডিপেন্ডেন্স কাপের শিরোপা জিতেছে ওয়ালটন মধ্যাঞ্চল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৬৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬৫ রান তোলেন মধ্যাঞ্চলের দুই ওপেনার সৌম্য সরকার ও মিজানুর রহমান। সৌম্যকে ব্যক্তিগত ২১ রানে ফিরিয়ে এই জুটি ভাঙেন নাসুম আহমেদ।

পরের ওভারে মাহেদী হাসান আব্দুল মজিদকে ব্যক্তিগত ১ রানে ফেরালে দলীয় ৬৬ রানে দ্বিতীয় উইকেট হারায় মধ্যাঞ্চল। ইনিংসের ১৭তম ওভারে মধ্যাঞ্চল শিবিরে আবারও আঘাত হানেন নাসুম, এবার তার শিকার মোহাম্মদ মিঠুন। ব্যক্তিগত ৪ রানে মিঠুনকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন নাসুম। এক ওভার পরে এসে উইকেটে থিতু হওয়া মিজানুর রহমানকে ফেরান নাসুম, ১৯তম ওভারের প্রথম বলে মিঠুনের মতো মিজানকেও এলবিডব্লিউর ফাঁদে ফেলেন নাসুম। ফলে ৭৬ রানের মধ্যে চার উইকেট হারায় মধ্যাঞ্চল।

তবে মধ্যাঞ্চলের অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত ও আল আমিন মিলে আর কোনো বিপত্তি ঘটতে দেননি। পঞ্চম উইকেটে দুজনে অবিচ্ছিন্ন ৮৮ রানের জুটি গড়ে জয় নিয়ে মাঠ ছাড়েন মোসাদ্দেক ও আল আমিন জুনিয়র। ব্যাট হাতে আল আমীন খেলেন ম্যাচ অপরাজিত ৫৩ রানের ইনিংস ও অধিনায়ক মোসাদ্দেকের ব্যাট থেকে আসে ৩৩ রান।  ফলে বাংলাদেশ ক্রিকেট লিগের পর ইন্ডিপেন্ডেন্স কাপের শিরোপাও নিশ্চিত করে মধ্যাঞ্চল। আল আমীন জুনিয়র ৫৩ রানের ইনিংসটি সাজান ছয় চারে। দক্ষিণাঞ্চলের হয়ে নাসুম আহমেদ ৩২ রানে শিকার করেন ৩ উইকেট।

এর আগে প্রথমে ব্যাট করে ৪২.৩ ওভারে মাত্র ১৬৩ রানে গুঁটিয়ে যায় বিসিবি দক্ষিণাঞ্চল। দক্ষিণাঞ্চলের হয়ে সর্বোচ্চ ৩৫ রানের ইনিংস খেলেন পিনাক ঘোষ। এছাড়া নাহিদুল ইসলামের ব্যাটে থেকে আসে ৩১ রান এবং অমিত হাসান করেন ২৯ রান। মধ্যাঞ্চলের হয়ে তিনটি উইকেট শিকার করেন রবিউল হক। দুটি করে উইকেট নেন মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল ইসলাম অপু, হাসান মুরাদ ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

মোহাম্মদ আফজল

জানুয়ারী / ১৬ / ২০২২
০৪:১৫ অপরাহ্ন

আপডেট : মে / ১৮ / ২০২২
০৩:৩৮ অপরাহ্ন

খেলা