জুন / ২৬ / ২০২২ ০৭:৩৮ পূর্বাহ্ন

অলিউর রহমান তামিম::

জুন / ১৫ / ২০২২
০৪:৫২ অপরাহ্ন

আপডেট : জুন / ২৬ / ২০২২
০৭:৩৮ পূর্বাহ্ন

গোলাপগঞ্জে চলছে শান্তিপূর্ণ ভোট গ্রহণ ভোটার উপস্থিতি কম



24

Shares

সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদ উপ-নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে। উপজেলার ১০২টি ভোট কেন্দ্রের মধ্যে অনেক ভোট কেন্দ্রই ভোটার সংখ্যা একেবারে কম। কোনটাতে আবার একেবারেই নেই। সকাল ১০ টা ৫০মিনিটের দিকে উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের ফুলবাড়ি আজিরিয়া ফাজিল ডিগ্রি মাদরাসা ভোট কেন্দ্র একজন ভোটার ও নেই, পুরো মাঠ ফাঁকা। ফাঁকা ভোট কেন্দ্রর কারণ হিসেবে অনেকেই বৃষ্টি কে দায়ী করছেন। সকাল থেকেই গোলাপগঞ্জে থেমে থেমে বৃষ্টি হচ্ছে।  কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোট কেন্দ্র ফাঁকা। আইন শৃংখলা বাহিনী ছাড়া ভোট কেন্দ্রের বাহিরে ভোটারদের আশানুরুপ উপস্থিতি চোখে পড়েনি।

তবে এখন পর্যন্ত কোন জাল ভোট বা অপ্রীতিকর ঘটনার কোন খবর পাওয়া যায়নি। ভোটারদের সাথে আলাপ করলে তারা অভিমত জানান যে যোগ্য শিক্ষিত প্রার্থীই তাদের পছন্দ।

কয়েকটি কেন্দ্র পরিদর্শন করে পথিমধ্যে প্রায় ভোটারের সাথে আলাপকালে জানা য়ায় এবারের উপজেলা উপ-নির্বাচনে ভোট দেওয়া থেকে তারা বিরত থাকছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১০২টি ভোট কেন্দ্রে আজ বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৯৩টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে নেওয়া হয়েছে। এই ৯৩টি কেন্দ্রের দিকে বিশেষ নজর রয়েছে প্রশাসনের।

 নির্বাচনে পুরো উপজেলায় ৩ স্থরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ৩জন জুডিশিয়াল, ৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ ১০২টি কেন্দ্রে আনসার, বিজিবি ও পুলিশের ৭৭৮জন সদস্য নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।

নির্বাচনে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থর মঞ্জুর কাদির শাফি এলিম ও অপরজন ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজের সাবেক ভিপি ঘোড়া প্রতীকের সফিক উদ্দিন।

অলিউর রহমান তামিম::

জুন / ১৫ / ২০২২
০৪:৫২ অপরাহ্ন

আপডেট : জুন / ২৬ / ২০২২
০৭:৩৮ পূর্বাহ্ন

রাজনীতি