মে / ১৭ / ২০২২ ০১:৩৫ অপরাহ্ন

বিনোদন ডেস্ক

জানুয়ারী / ১৮ / ২০২২
১২:২৬ অপরাহ্ন

আপডেট : মে / ১৭ / ২০২২
০১:৩৫ অপরাহ্ন

ফিফার বর্ষসেরা লেভানদোভস্কি



72

Shares

এবারের ব্যালন ডি’অর লিওনেল মেসি জেতার পর এনিয়ে নানা সমালোচনা হয়েছিল। ফুটবল-বিশেষজ্ঞদের ধারণা ছিল অবিশ্বাস্য ধারাবাহিকতায় মৌসুম জুড়ে গোলের বন্যা বইয়ে দেওয়া রবের্ত লেভানদোভস্কি জিতবেন সে পুরস্কার। ব্যালন ডি’অর না জিতলেও ২০২১ সালের ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কারটি জিতে নিয়েছেন বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ড।

সোমবার রাতে সুইজারল্যান্ডের জুরিখে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা্ করা হয়। গতবারও পুরস্কারটি জিতেছিলেন লেভানদোভস্কি। সব জাতীয় দলের কোচ ও অধিনায়ক, বিশ্বের তিন শতাধিকের বেশি সাংবাদিক ও ফুটবলপ্রেমীদের ভোটে বেছে নেওয়া হয়েছে বর্ষসেরা ফুটবলারকে।

পুরুষ বর্ষসেরা খেলোয়াড় নির্বাচনে গত ২২ নভেম্বর ১১ জনের তালিকা প্রকাশ করেছিল ফিফা। ২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ আগস্ট পর্যন্ত সময়ের মধ্যে পারফরম্যান্সের বিচারে সংস্থাটির একটি বিশেষজ্ঞ প্যানেল তালিকাটি তৈরি করেছিল। পরে গত ৭ জানুয়ারি ১১ জনের মধ্যে থেকে তালিকাটি তিন জনে নামিয়ে আনা হয়।

বায়ার্ন মিউনিখের হয়ে গত মৌসুমে বুন্ডেসলিগা জয়ের পথে এক আসরে সর্বোচ্চ ৪১ গোলের রেকর্ড গড়েন রবের্ত লেভানদোভস্কি। নারী ফুটবলে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন বার্সেলোনার হয়ে গতবারের চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জয়ী স্প্যানিশ মিডফিল্ডার অ্যালেক্সিয়া পুতেলাস।

বিনোদন ডেস্ক

জানুয়ারী / ১৮ / ২০২২
১২:২৬ অপরাহ্ন

আপডেট : মে / ১৭ / ২০২২
০১:৩৫ অপরাহ্ন

খেলা