মে / ১৮ / ২০২২ ০৪:২৮ অপরাহ্ন

স্পোর্টস ডেস্ক

জানুয়ারী / ১৬ / ২০২২
০৪:৪৩ পূর্বাহ্ন

আপডেট : মে / ১৮ / ২০২২
০৪:২৮ অপরাহ্ন

ডি ব্রুইনা জাদুতে সিটির জয়



44

Shares

টেবিলের দুই শীর্ষ দলের লড়াই। আক্রমণ-প্রতি আক্রমণও হলো বেশ। কিন্তু লক্ষ্যে যেন থাকলো না বেশির ভাগই। এর মধ্যেই কেভিন ডি ব্রুইনা হয়ে গেলেন জাদুকর। বক্সের বাইরে থেকে নেওয়া তার শটই ঠিক করে দিলো ম্যাচের ভাগ্য।

শনিবার ইতিহাদ স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে চেলসিকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এই জয়ের পর প্রিমিয়ার লিগ সেরার দৌড়ে দুইয়ে থাকা চেলসিকে ১৩ পয়েন্ট দূরে রাখল পেপ গার্দিওলা শিষ্যরা। লিগে এটি তাদের টানা ১১ জয়।

ম্যাচের শুরু থেকেই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল সিটি। প্রথম ৪০ মিনিটের আগের ৫টি কর্নারও আদায় করে নেয় তারা। কিন্তু প্রথম লক্ষ্যে শট নেয় ৪০তম মিনিটে এসে। চেলসির সীমানায় মাতেও কোভাসিচের শটে বল সতীর্থের পায়ে লেগে পেয়ে যান জ্যাক গ্রিলিশ। বক্সে ঢুকে শট নেন ইংলিশ মিডফিল্ডার। কিন্তু সেটা ঠেকিয়ে দেন চেলসি গোলক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য এগিয়ে যেতে পারত চেলসি। কন্তের পাস ধরে গোলরক্ষককে একা পেয়েছিলেন রোমেলু লুকাকু। তবে তার কোনাকুনি জোরালো শটটি ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন এডারসন।

৬৩তম মিনিটে গ্রিলিশকে ফাউল করলে ফ্রি কিক পায় চেলসি। বাঁ দিক থেকে কিছুটা বাঁকানো শটে গোলের চেষ্টা করেন কেভিন ডে ব্রুইনা। কিন্তু সেটা ঠেকিয়ে দেন কেপা। সাত মিনিট পর আর ওই সুযোগ দেননি ডি ব্রুইনা। জোয়াও কানসেলোর পাস ধরে বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে কন্তের চ্যালেঞ্জ এড়িয়ে বক্সের বাইরে থেকে নেওয়া শটে গোল করেন।

৮৩তম মিনিটে দারুণ সুযোগ পেয়ে কিন্তু উড়িয়ে মেরে হতাশ করেন তরুণ মিডফিল্ডার ফোডেন। ২২ ম্যাচে ১৮ জয় ও দুই ড্রয়ে ৫৬ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে সিটি। শেষ ছয় রাউন্ডে মাত্র একটি জয় পাওয়া চেলসির পয়েন্ট ৪৩।

স্পোর্টস ডেস্ক

জানুয়ারী / ১৬ / ২০২২
০৪:৪৩ পূর্বাহ্ন

আপডেট : মে / ১৮ / ২০২২
০৪:২৮ অপরাহ্ন

খেলা