মে / ১৮ / ২০২২ ০৩:১৮ অপরাহ্ন

স্পোর্টস ডেস্ক

জানুয়ারী / ১৬ / ২০২২
০৫:১৩ অপরাহ্ন

আপডেট : মে / ১৮ / ২০২২
০৩:১৮ অপরাহ্ন

বিশ্বকাপ ধরে রাখার মিশনে মাঠে বাংলাদেশ



65

Shares

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। এবার ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়নের খেতাব নিয়ে খেলতে নামবে জুনিয়র টাইগাররা। গত ১৪ জানুয়ারি শুরু হয়েছে যুব ক্রিকেটের মহাযজ্ঞ। আজ রোববার (১৬ জানুয়ারি) বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক রাকিবুল হাসান এক ভিডিও বার্তায় বললেন, ‘খুব ভালো প্রস্তুতি নিয়েই ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামব। এখানে আসার পর আমরা অনুশীলন করেছি, প্রস্তুতি ম্যাচ খেলেছি। এখানকার উইকেট-কন্ডিশন সম্পর্কে খুব ভালো ধারণা হয়েছে আমাদের।

রাকিবুলের আশা, সামর্থ্যের শতভাগ দিতে পারলে এবারও ভালো ফল পাবে বাংলাদেশ। বললেন, ‘এখন আমাদের পরিকল্পনা ও প্রক্রিয়া অনুযায়ী আমরা যদি শতভাগ দিয়ে খেলতে পারি এবং সেরাটা দিতে পারি, তাহলে ভালো ফল পাব আশা করি।

বয়সভিত্তিক পর্যায়ে বাংলাদেশ বরাবরই রোমাঞ্চ জাগানিয়া দল ছিল। ২০১৬ সালে দেশে মাঠে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সেমিফাইনাল খেলে মেহেদী হাসান মিরাজের নেতৃত্বাধীন দল। এরপর ২০২০ যুব বিশ্বকাপে ধরা দেয় এখনও পর্যন্ত দেশের ইতিহাসের একমাত্র বৈশ্বিক শিরোপা। দক্ষিণ আফ্রিকায় বাজিমাত করে ট্রফি নিয়ে দেশে ফেরেন আকবর আলিরা।

এবার বিশ্বকাপে ‘এ’ গ্রুপে ইংল্যান্ড ছাড়াও বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। প্রতি গ্রুপ থেকে দু’টি করে দল উঠবে কোয়ার্টার ফাইনালে। রকিবুলদের জন্য গ্রুপ পর্ব উতরে যাওয়াটা তাই তেমন কোনো সমস্যাই হওয়ার কথা নয়।  তবে রাকিবুলরা ভাবছেন ভিন্নভাবে। জানালেন, প্রতিটি ম্যাচ ধরে ধরে এগোনোই লক্ষ্য দলের। বললেন, ‘আমাদের লক্ষ্য হলো ম্যাচ বাই ম্যাচ ধরে এগুনো। প্রথমে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ। এরপর প্রথম রাউন্ডে আরও দুই ম্যাচ আছে। এখন ইংল্যান্ডের বিপক্ষে ভালো একটা ফল নিয়ে পরের ম্যাচগুলোতেও ভালো করে দ্বিতীয় রাউন্ডে যাব।

স্পোর্টস ডেস্ক

জানুয়ারী / ১৬ / ২০২২
০৫:১৩ অপরাহ্ন

আপডেট : মে / ১৮ / ২০২২
০৩:১৮ অপরাহ্ন

খেলা