জুন / ১৬ / ২০২১ ০৩:৫৬ পূর্বাহ্ন

স্পোর্টস ডেস্ক

জুন / ০৮ / ২০২১
১১:৩৫ অপরাহ্ন

আপডেট : জুন / ১৬ / ২০২১
০৩:৫৬ পূর্বাহ্ন

বিশ্বকাপ বাছাইয়: রাত পোহালে মাঠে নামবে ব্রাজিল



38

Shares

বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের অঞ্চলে ব্রাজিল এখন পয়েন্ট টেবিলে আছে সবার উপরে। সেই ধারা ধরে রাখার মিশনে বুধবার তাদের প্রতিপক্ষ প্যারাগুয়ে। কোপা আমেরিকার আগে এই ম্যাচগুলো বেশ গুরুত্বপূর্ণও তিতের দলের জন্য। এবারের কোপার আয়োজকও তারাই। এমনিতেও যে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো ব্রাজিলের কাছে বেশ গুরুত্বপূর্ণ, সেটা বোঝা যায় দলটির অধিনায়ক ক্যাসেমিরোর কথা। সর্বশেষ ম্যাচে জিতে তিনি বলেছিলেন, ‘বিশ্বকাপ ম্যাচ জিতেছি।

তবে তাদের জন্য কাজটা যে একদম সহজ হবে না, সেটা বলে দেওয়া যায় আগেই। এখনো অবধি বিশ্বকাপ বাছাইয়ে পাঁচ ম্যাচ খেলে একটিতে জিতেছে প্যারাগুয়ে, কিন্তু হারেনি কোনোটিতেও! বাকি চার ম্যাচই তারা করেছে ড্র।  অন্যদিকে ব্রাজিলের বেশ টালমাটাল অবস্থা। দলটির কোচ তিতের ভবিষ্যৎ পড়ে গেছে শঙ্কায়। নিজেদের দেশে হওয়া কোপা আমেরিকাতে খেলা নিয়েও তাদের আছে অনিশ্চয়তা। কিন্তু দলটির জন্য স্বস্তির বিষয়, বিশ্বকাপ বাছাইয়ের পাঁচ ম্যাচের সবগুলোতে জিতেছে তারা।

পরিসংখ্যান কী বলে; ইতিহাস ভালোভাবেই এগিয়ে রাখছে ব্রাজিলকে। এখনো পর্যন্ত প্যারাগুয়ের বিপক্ষে সর্বমোট ৮১ ম্যাচে মাঠে নেমেছে সেলেসাওরা। যেখানে ৪৯ জয়ের বিপরীতে হেরেছে কেবল ১৯টি ম্যাচে। বাকি ১৩টি ম্যাচ হয়েছে ড্র।

একাদশ কেমন হতে পারে

ব্রাজিল
সম্ভাব্য লাইনআপ (৪-৩-৩):
অ্যালিসন;

ড্যানিলো, মিলিটাও, মারকুইনহোস, সান্দ্রো;
কেসিমিরো, লুইজ, পাকুটা;
রিচার্লিসন, ফিরমিনো, নেইমার

প্যারাগুয়ে
সম্ভাব্য লাইনআপ (৪-৩-৩):
সিলভা;
রোজাস, গোমেজ, বালবুয়েন, অ্যালড্রেট;
ভিলাসান্টি, গিমেনেজ, সানচেজ;
অস্কার রোমেরো, অ্যাঞ্জেল রোমেরো, আলমিরন

স্পোর্টস ডেস্ক

জুন / ০৮ / ২০২১
১১:৩৫ অপরাহ্ন

আপডেট : জুন / ১৬ / ২০২১
০৩:৫৬ পূর্বাহ্ন

খেলা