জুলাই / ২৫ / ২০২১ ১০:৪০ অপরাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই / ২০ / ২০২১
০৬:১৬ অপরাহ্ন

আপডেট : জুলাই / ২৫ / ২০২১
১০:৪০ অপরাহ্ন

বাংলাদেশের বন্ধু ব্রিটিশ সাংবাদিক সাইমন ড্রিং মারা গেছেন


ফাইল ফটো

32

Shares

১৯৭১ সালে পাকিস্তানের সেনা বাহিনীর নিধনযজ্ঞের খবর যে ব্রিটিশ সাংবাদিক বিশ্বের কাছে পৌঁছে দিয়েছিলেন, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সেই সায়মন ড্রিং আর নেই।

মুক্তিযুদ্ধে বাঙালির পাশে দাঁড়ানো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই ব্রিটিশ সাংবাদিক গত শুক্রবার হার্নিয়ার জন্য তলপেটে সার্জারি চলাকালে রোমানিয়ার এক হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বৎসর ।

সাইমন ড্রিং ১৯৪৫ সালে ইংল্যান্ডে জন্মগ্রহন করেনে। তিনি সংবাদপত্র ও টেলিভিশনের সাংবাদিক হিসেবে কাজ করেছেন ১৮ বছর বয়স থেকে। দেখেছেন ২২টি যুদ্ধ, অভ্যুত্থান ও বিপ্লব। 

সাইমন ড্রিং বাংলাদেশের গণহত্যার প্রত্যক্ষদর্শী প্রথম বিদেশি সাংবাদিক যিনি নিজের জীবন বিপন্ন করে সরেজমিন প্রতিবেদন তৈরি করে সারাবিশ্বকে জানিয়ে দেন পাকিস্তানি বাহিনীর লোমহর্ষক নির্যাতন ও গণহত্যার কথা।

সাইমন ড্রিং বাংলাদেশের প্রথম বেসরকারি পর্যায়ের টেরেস্ট্রিয়াল টেলিভিশন চ্যানেল 'একুশে টেলিভিশনের' সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৯৭ সালে বিবিসি ছেড়ে তিনি একুশের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে গুরুদায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশের বেসরকারি টেলিভিশনের আধুনিকতার অন্যতম রূপকার।

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই / ২০ / ২০২১
০৬:১৬ অপরাহ্ন

আপডেট : জুলাই / ২৫ / ২০২১
১০:৪০ অপরাহ্ন

আন্তর্জাতিক