১৪ এপ্রিল ২০২১ ১২:০৯ অপরাহ্ন     |    ই-পেপার     |     English
১৪ এপ্রিল ২০২১   |  ই-পেপার   |   English
যারা দুঃসাহসী কাজে ব্রতী হন,তাদের একজন দিপন: বিজিত চৌধুরী
যারা দুঃসাহসী কাজে ব্রতী হন,তাদের একজন দিপন: বিজিত চৌধুরী

জৈন্তা বার্তা রিপোর্ট

এপ্রিল ০১, ২০২১ ১২:২২ এএম



সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিজিত চৌধুরী বলেছেন,যারা সমাজে ভালো কিছু করতে চায় তারা কারও ওপর নির্ভর করেন না। সমাজ বদলের এই রাস্তায় রক্ত চক্ষুর উপেক্ষা করে যারা দুঃসাহসী কাজে ব্রতী হন, তাদের একজন দেবব্রত রায় দিপন। আর্থিক দৈন্যতার কাছেও পরাজিত না হয়ে, আর্থিক মোহাবিষ্ট না হয়ে কাজ করতে পারার জন্য দিপনকে নিয়ে আজকের এই আয়োজন। বয়স বিবেচনায় দিপন খুব একটা আলোচনার যোগ্য নয়, তবে এই জীবনে আপন কর্মের মধ্য দিয়েই দিপন আজ কুঁড়িয়েছে অগনিত মানুষের ভালোবাসা। পেয়েছে সম্মান। কারো কাছে আজ দিপন শ্রদ্ধার পাত্র। তিনি দিপনের সমৃদ্ধ জীবন এবং পেশাগত দায়িত্ব পালনে উত্তরোত্তর সফলতা কামনা করেন।

বুধবার (৩১ মার্চ) সিলেট ইমজা মিলনায়তনে সাংবাদিক ও ছড়াকার দেবব্রত রায় দিপনের ৪৫ বর্ষ অতিক্রম উপলক্ষে জন্মদিন উদযাপন পরিষদ আয়োজিত ‘আরশীতে দিপন’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি বক্তব্য রাখছিলেন। সত্তরের দশকের শক্তিমান ছড়াকার সন্তু চৌধুরীর সভাপতিত্বে ও ‘আরশীতে দিপন’ সংকলনের সম্পাদক ছড়াকার আবদুল কাদির জীবনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক জৈন্তা বার্তা পত্রিকার সম্পাদক ফারুক আহমদ, সিলেট জেলা ঐক্য ন্যাপের সাধারণ সম্পাদক ও রাজনৈতিক বিশ্লেষক রুহুল কুদ্দুস বাবুল, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ-সভাপতি দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক পরিচালক ও সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেট জেলার আহ্বায়ক মুকির হোসেন চৌধুরী, জেলা আইনজীবী সমিতির পাঠাগার সম্পাদক ও কবি এডভোকেট আব্দুল মুকিত অপি।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন দেবব্রত রায় দীপন জন্মদিন উদযাপন পরিষদের সদস্য সচিব মদন মোহন কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক মিহির মোহন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গল্পকার ও সংগঠক নিখিল রায় পূজন,বিশিষ্ট ছড়াকার অজিত রায় ভজন, কবি এখলাছুর রাহমান,সিসিকের সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কবি নাজনীন আক্তার কনা, এডভোকেট মোহাম্মদ মনির উদ্দিন, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোসাদ্দেক সাজুল, মহিলা পরিষদের সিলেট জেলা সহ-সভাপতি রীনা কর্মকার, প্রভাষক জান্নাত আরা খান পান্না, জয় বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক কবি মিজান মোহাম্মদ, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির সিলেট জেলা সভাপতি সাকেরা সুলতানা জান্নাত,সাংগঠনিক সম্পাদক সালমা বেগম, শাপলা নারী উন্নয়ন সংস্থার সভানেত্রী বিশিষ্ট নারী উদ্যোক্তা হাসনা হেনা খানম, তাহিরপুর থেকে আগত সাংবাদিক শামছুল আলম আখঞ্জী, রোটারিয়ান বিমলেন্দু পাল, অনলাইন নিউজ পোর্টাল সিলেট টাইমস সম্পাদক মোশারফ হোসেন সুজাত, ছড়াকার সফির উদ্দিন কামাল, সিলেট আই নিউজ সম্পাদক লিমন তালুকদার, ছড়াকার নিরঞ্জন চন্দ্র চন্দ, কবি কামরুজ্জামান হেলাল, কবি আলী হোসেন, সংগঠন বাবলু আল নোমান, কবি অজয় বৈদ্য অন্তর, ছড়াকার ছাকির হোসাইন, এমসি কলেজ রিপোর্টাস ইউনিটের সাধারণ সম্পাদক আশরাফ আহমদ, ছাতক অনলাইন প্রেসক্লাবের আহবায়ক মোশারফ হোসেন ও কবি কামাল আহমদ প্রমুখ।

জন্মদিনের অনুভুতি ব্যক্ত করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে দিপন বলেন,কতোটুকু আমার অর্জণ হয়েছে জানিনা। স্রোতের প্রতিকুলে দাঁড় বেয়ে চলছি। এই চলার পথে বড় একটি সমালোচক তৈরি হয়েছেন। যারা আমাকে কোনোদিনই মাথা তুলে দাঁড়াতে দেননি। এর বিপরীতে নগন্য সংখ্যক মানুষের ভালোবাসা নিয়ে আমি এখনও পথ চলছি বিরামহীন। এই যাত্রা কোনোদিনই গতিহীন হবে না’।

এ সময় বিভিন্ন সংগঠন ও ব্যক্তিপক্ষের পক্ষ থেকে দেবব্রত রায় দিপনের হাতে জন্মদিন উপলক্ষে বিভিন্ন উপহার তুলে দেওয়া হয়। দৈনিক জৈন্তা বার্তা পত্রিকার সৌজন্যে কেক কাটা শেষে অনুষ্ঠানে আগত সবাইকে মিষ্টি মুখ করানো হয়।

এদিকে, দিপনের ৪৫ বর্ষ জন্মদিন উপলক্ষে সিলেট অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে শুভেচ্ছা প্রদান করা হয়। বুধবার রাত সাড়ে ৭টায় সিলেট অনলাইন প্রেসক্লাবের রাগিব আলী মিলনায়তনে এ সময় শুভেচ্ছা বিনিময়শেষে বক্তব্য রাখেন ক্লাব সভাপতি কবি মুহিত চৌধুরী, সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য সাইফুল ইসলাম, ক্লাব সদস্য মোশারফ হোসেন সুজাত, আবদুল ওয়াহিদ চৌধুরী, মোশারফ হোসেন, শামছুল আলম আখঞ্জী, দেবশ্রী পরমা তিথী ও দেবদ্যুতি প্রণমী মিথি।

News Desk