০৩ মার্চ ২০২১ ০৪:২৬ পূর্বাহ্ন     |    ই-পেপার     |     English
০৩ মার্চ ২০২১   |  ই-পেপার   |   English
ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত গোয়াইনঘাট কেন্দ্রীয় শহিদমিনার
ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত গোয়াইনঘাট কেন্দ্রীয় শহিদমিনার

সৈয়দ হেলাল আহমদ বাদশা, গোয়াইনঘাট :

ফেব্রুয়ারী ২০, ২০২১ ০৮:০৫ পিএম



আমাদের জাতীয় জীবনের অন্যতম অবিচ্ছেদ্য অংশ কেন্দ্রীয় শহিদমিনার। বাঙালি জাতির মনের গভীরে  স্থান এই মহামূল্যবান স্থাপনার। এখানে জাতির সূর্য সন্তানদের স্মরণ করা হয় বিশেষ একটি দিনে। দিনটি একুশে ফেব্রুয়ারি ‘শহীদ দিবস’ বা ‘আন্তর্জাতিক মাতৃভাষা’ দিবস। আর দিবসটিকে কেন্দ্র করে শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত গোয়াইনঘাট উপজেলায় অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনার।

আর কয়েক মুহূর্তের অপেক্ষা। তারপরই ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শত শত মানুষের ঢল নামবে গোয়াইনঘাট উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে। আর এ উপলক্ষে ইতোমধ্যে সকল প্রস্তুতির কাজও শেষ হয়েছে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে। রং আর আলপনায় সাজানো হয়েছে পুরো উপজেলা প্রশাসন।  শনিবার বিকেলে সর্বশেষ প্রস্তুতি সম্পন্ন করে কেন্দ্রীয় শহীদ মিনারে রং আর আলপনার কাজ শেষে চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ।

এদিকে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করতে আসা সর্বসাধারণের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের জন্য শহীদ মিনার এলাকায় তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। স্বাস্থ্যবিধি মানতে এরই মধ্যে জারি করা হয়েছে বেশকিছু নির্দেশনা।
 সকল কর্মসুচি যথাযথভাবে স্বাস্থ্যবিধির কথা বিবেচনায় রেখে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ও উপস্থিত থাকার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহি অফিসার তাহমিলুর রহমান।

ডি/আর/ডি