২২ জানুয়ারী ২০২১ ০৬:১৭ পূর্বাহ্ন     |    ই-পেপার     |     English
২২ জানুয়ারী ২০২১   |  ই-পেপার   |   English
মাহা ইমজা মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট
দ্বিতীয় দিনেই গোলের ছড়াছড়ি, জয়ের বিকল্প নেই জৈন্তা বার্তার
দ্বিতীয় দিনেই গোলের ছড়াছড়ি, জয়ের বিকল্প নেই জৈন্তা বার্তার

জৈন্তা বার্তা ডেস্ক

জানুয়ারী ০৮, ২০২১ ০৯:০৮ পিএম

মাহা ইমজা মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট ২০২১ এর গ্রুপপর্বের প্রথম দিনটি ছিল নিরস। গোলশূন্য দিনের শেষে যা কিছু আলো ছড়িয়েছিল টিম একাত্তরের কথা। দ্বিতীয় দিনে এসে প্রথম দিনের ধারাবাহিকতা ধরে রাখতে ব্যর্থ টিম একাত্তরের কথা আচমকাই হারিয়ে ফেলে ম্যাচের নিয়ন্ত্রণ। রক্ষণভাগের খেলোয়াড় রেজওয়ান আহমেদর পা থেকে বল ছিনিয়ে একদম ঠিক জায়গায় সরবরাহ করতে সক্ষম হন তারকাবহুল উত্তরবর্পূ কিংসের দেবাশীষ দেবু। তার চোরাপাস থেকে নিখুঁত গোল করে দলকে এগিয়ে নেন ওলিউর রহমান। এই গোল আর শোধ করতে পারেনি টিম একাত্তরের কথা। ম্যাচ শেষে একমাত্র গোলের জন্য ম্যান অব দ্যা ম্যাচ হন ওলিউর রহমান।

এর আগে সিলেট জেলা স্টেডিয়ামে সকাল দশটায় শুক্রবারের প্রথম ম্যাচে মুখোমুখি হয়ে পুরোটা সময় দর্শকদের টান টান উত্তেজনার মধ্যে রাখে টিম সিলেট মিরর ও টিম নিউজ টুয়েন্টিফোর। তবে নিজেদের স্কোরের খাতা এগিয়ে নিতে আবারো ব্যর্থ হয় তারা। আক্রমণ প্রতি-আক্রমণের জমজমাট ম্যাচ শেষ হয় গোলশূন্যভাবে। দুর্দান্ত কিছু রক্ষণের কারণে ম্যান অব দ্যা ম্যাচ হন টিম সিলেট মিররের গোলরক্ষক বেলাল আহমেদ।

দিনের তৃতীয় ম্যাচে এনার্জিটিক দল ইটিভি রয়্যালসকে নাস্তানাবুদ করে ছাড়ে তারুণ্যনির্ভর দল ডিবিসি। প্রথম ম্যাচে তিন-শূন্য গোলের পরাজয়কে পেছনে ফেলে দ্বিতীয় ম্যাচের প্রথমভাগেই দলীয় অধিনায়ক নূর আহমদের গোলে এগিয়ে গিয়ে আধিপত্য বিস্তার শুরু করে তারা। দ্বিতীয়ভাগেও ছিল তাদের আধিপত্য। তারা ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে ম্যাচের শেষ পাঁচ মিনিটে। এই দুর্বলতাকে কাজে লাগিয়ে শেষ পাঁচ মিনিটে দুটি গোল করে অবিশ্বাস্যভাবে জয় নিয়ে মাঠ ছাড়ে ইটিভি রয়্যালস। দলের হয়ে আবু বক্কর ও অপু একটি করে গোল করেন। এই ম্যাচের ম্যান অব দ্যা ম্যাচ হন আবু বক্কর। 

দ্বিতীয় দিনের শেষ ম্যাচ ছিল উত্তেজনায় ভরপুর। পরাক্রমশালী দুই দল সংবাদ টাইগার্স ও জৈন্তাবার্তা ঈগলসের মধ্যকার ম্যাচটিতে শুরু থেকেই আক্রমণের পর আক্রমণ চালিয়ে যেতে থাকে সংবাদ টাইগার্স। মঈন উদ্দিন মনজুর নেতৃত্বে তাদের আক্রমণভাগে খেলোয়াড় আরিফ ও ফয়সাল আমিন বারবার ভেদ করতে থাকে জৈন্তাবার্তা ঈগলসের রক্ষণ। তবে দেয়াল হয়ে দাঁড়িয়েছিলেন তাদের তারকা গোলরক্ষক নাজমুল কবির পাভেল। অন্যদিকে মধ্যমাঠের চৌকস খেলোয়াড় মারুফ আহমদের অনবদ্য ক্রিড়ানৈপুন্যে মধ্যমাঠে একক নিয়ন্ত্রণ ধরে রাখে সংবাদ টাইগার্স। প্রথমভাগের শেষে এসে গোলের দেখা পায় সংবাদ টাইগার্স। মনজুর বাড়িয়ে দেয়া বলে আলতো ঠোকা দিয়ে দলকে এগিয়ে নেন এ এইচ আরিফ। ম্যাচের বাকি সময় জৈন্তাবার্তা ঈগলসের হয়ে একাই লড়াই করতে থাকেন মাহা ইমজা মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের সবচেয়ে চাহিদাসম্পন্ন খেলোয়াড় মান্না চৌধুরী। সতির্থদের কাছ থেকে সাপোর্ট না পেয়ে হার নিয়েই মাঠ ছাড়তে হয় তার দলকে। ফলাফল নির্ধারণি গোল করে ম্যান অব দ্যা ম্যাচ হন এ এইচ আরিফ।

ম্যাচ শেষে অতিথি ও সিনিয়র সাংবাদিক নেতৃবৃন্দ ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার তুলে দেন। ইমজার সাধারণ সম্পাদক সজল ছত্রীর সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবীর, ইমজার সাবেক সভাপতি কামকামুর রাজ্জাক রুনু, মঈনুল হক বুলবুল, বাপ্পা ঘোষ চৌধুরী, সিলেট প্রেসক্লাবে সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু, জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নোবেল, দৈনিক সমকালের ব্যুরোপ্রধান চয়ন চৌধুরী, ডেইলি স্টারের ক্রীড়া প্রতিবেদক একুশ তপাদার, রেফারি এসোসিয়েসনের সাধারণ সম্পাদক সমর চৌধুরী, ফটোজার্নালিস্ট এসোসিয়েসনের সভাপতি মামুহ হাসান, সাধারণ সম্পাদক শংকর দাস, জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মইন উদ্দিন, কোষাধ্যক্ষ মিসবাহ উদ্দিন আহমদ, দৈনিক জৈন্তাবার্তার সম্পাদক ফারুক আহমদ, জেলা প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন, ইমজার নির্বাহি সদস্য এস আলম আলমগীর, উত্তরপূর্ব কিংসের টিম ম্যানেজার ফখরুল ইসলাম, ইটিভি রয়্যালসের চেয়ারম্যান ওয়েছ খসরু, টিম নিউজ টোয়েন্টিফোরের টিম ম্যানেজার সেলিনা চৌধুরী, সংবাদ টাইগার্সের টিম ম্যানেজার আনিস রহমান, চিফ কো অর্ডিনেটর প্রদীপ পুরকায়স্থ দিপু, টিম মেন্টর বিমান তালুকদার, টিম সিলেট মিররের টিম ম্যানেজার আশকার আমিন রাব্বি, জৈন্তাবার্তা ঈগলসের টিম ম্যানেজার গোলজার আহমদসহ সিনিয়র সাংবাদিক নেতৃবৃন্দ।

গ্রুপপর্বের শেষ দিনে মিলাতে হবে অনেক হিসাব :

গ্রুপ এ : শনিবার গ্রুপপর্বের শেষ ম্যাচ খেলবে প্রতিটি দল। দুই ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে তুলনামূলক সুবিধাজনক অবস্থানে আছে সংবাদ টাইগার্স। তবে শেষ ম্যাচে ২ পয়েনট নিয়ে লড়াইয়ে থাকা নিউজ টুয়েন্টিফোরের কাছে হেরে গেলে অনিশ্চিত হয়ে যেতে পারে তাদের সেমিফাইনাল। পয়েন্ট টেবিলে পিছিয়ে থাকা জৈন্তাবার্তার কাছে জয়ের বিকল্প নেই। ১ পয়েন্ট নিয়ে তারা মুখোমুখি হবে ২ পয়েন্ট নিয়ে লড়াইয়ে থাকা সিলেট মিররের।

গ্রুপ বি : এই গ্রুপ হয়ে ওঠেছে ডেডজোন। ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা ইটিভি র‌্যালসের মুখোমুখি হবে টুর্নামেন্টের ফেবারিট দল টিম একাত্তরের কথা। এক ম্যাচে হারের কারণে তাদের পয়েন্ট ৩। লড়াইয়ে টিকে থাকতে হলে তাদের জয়ের বিকল্প নেই। অন্যদিকে ৪ পয়েন্ট নিয়ে এগিয়ে থাকা উত্তরপূর্ব কিংস মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের তলানিতে থাকার ডিবিসি নিউজের। ম্যাচে ডিবিসি নিউজ জিতে গেলে বিপদে পড়বে উত্তরপূর্ব কিংস।

সিলেট জেলা স্টেডিয়ামে খেলা শুরু হবে শনিবার সকাল দশটায়।

 

এন/সি