০২ ডিসেম্বর ২০২০ ০৯:৪৬ অপরাহ্ন     |    ই-পেপার     |     English
০২ ডিসেম্বর ২০২০   |  ই-পেপার   |   English
লুঙ্গি পরে উন্নয়ন কাজ পরিদর্শনে সিসিক মেয়র আরিফ
লুঙ্গি পরে উন্নয়ন কাজ পরিদর্শনে সিসিক মেয়র আরিফ

জৈন্তা বার্তা ডেস্ক :

অক্টোবর ০২, ২০২০ ০১:৩৭ পিএম

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। কাজের বেলায় কেতাদুরস্ত থাকার বেশ একটা অভ্যেস নেই তাঁর। সময় পেলেই নেমে পড়েন কাজে। শুক্রবার সকালেও তার ব্যতিক্রম হল না। লুঙ্গি পরে ছাতা মাথায় হেঁটে বেড়ালেন সিলেট নগরীর কয়েকস্থানে। পরিদর্শন করলেন চলমান কয়েকটি উন্নয়ন আর সংস্কার কাজ।

আজ শুক্রবার (২ অক্টোবর) সকাল। ঘড়ির কাটা তখন প্রায় সাতটা। সিলেট নগরীর চৌহাট্টা পয়েন্টে দেখা গেল মেয়র আরিফকে। আকাশ থেকে তখন ঝিরিঝিরি বৃষ্টি ঝরছে। মাথায় ছাতা আর আসমানী রঙের ফতুয়া ও সাদা লুঙ্গি পরা মেয়র আরিফ তদারকি করছেন চলমান  উন্নয়ন আর সংস্কার কাজ।

চৌহাট্টা পয়েন্ট থেকে জিন্দাবাজার আর কোর্ট পয়েন্ট। একইভাবে ঘুরলেন এ প্রান্ত থেকে ওপ্রান্ত। সিলেট সরকারী অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের সামনে তারের জঞ্জাল দেখে সেগুলো নিজে সামনে থেকে সাফ করেন মেয়র আরিফ।

কাজের বেলায় মেয়র আরিফকে বরাবর পরিশ্রমী দেখা গেছে। শুক্রবার ছুটির দিন হওয়ায় নগরভবনের ব্যস্ততা ছিলো না। তাই ঘুম ভাঙতেই বেরিয়ে পড়েন কাজ তদারকিতে। বৃষ্টিভেজা দিনে স্বাচ্ছন্দ্যে সেই কাজ সারতে তিনি বেছে নিয়েছিলেন বাঙালির চিরায়ত পোশাক লুঙ্গি।

সাজসকালে সিলেট নগরীতে এমন বেশভুষার মেয়র আরিফকে দেখে অনেকে হতবাক হয়েছেন। কেউ করেছেন ভালো, কেউ বিরূপ মন্তব্য। গুরুত্বপূর্ণ কিংবা উচ্চপদে আসীন ব্যক্তিদের এই ধরণে চিরায়ত পোশাকে দেখলে আমাদের মনে ভিন্ন মন্তব্য আসে। কিন্তু কাজের বেলা থাকুক না কিছু ব্যতিক্রম।

এ/ইউ/এস