মে / ১৮ / ২০২২ ০৪:৪৬ অপরাহ্ন

অমিতা বর্ধন

সেপ্টেম্বর / ২৮ / ২০২০
০৫:০৫ অপরাহ্ন

আপডেট : মে / ১৮ / ২০২২
০৪:৪৬ অপরাহ্ন

সুবিচারের বাণী যেন নীরবে আর না কাঁদে !!



174

Shares

একটি পরিবার তখনই আদর্শ পরিবার গড়ে উঠে যখন সেই পরিবারের কর্তা বা অভিভাবক পরিবারের প্রত্যেক সদস্যের প্রতি তিনি সুদৃষ্টি প্রতিফলিত করে নজর ধারিতে রাখেন । দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান যেখানে বন্ধ সেখানে কিভাবে কেন এই অসুরেরা বহাল করছে ? সেখানে অধ্যক্ষ হিসাবে কি উনার কোন পদক্ষেপ নেওয়া উচিৎ ছিল না ? তাও আবার ঐ কুলাঙ্গারেরা অস্র নিয়ে দিব্যি বসবাস করছে !!!!!
গত শুক্রবার সিলেটের ঐতিহ্যবাহী সুনাম ধারী এমসি কলেজে যে নক্কার জনক , বর্বরতা ও পৈশাচিক স্মরণকালের নোংরামির ঘটনাটি জন্ম হল তার জন্য উক্ত কলেজের অধ্যক্ষ মহোদয় তার দায় অস্বীকার করার কোন যুক্তি নাই । তিনি উক্ত দায় স্বীকার করে পদত্যাগ করা উচিৎ । তিনি যেন ব্যর্থতার দায় স্বীকার করে পদত্যাগ করেন । ঐতিহ্য ও সুনাম রক্ষা করে প্রিয় এমসি কলেজকে আরো কলঙ্কিত না করেন । একটি পবিত্র স্থান একবার অপবিত্র হলে সেখানে পরিবর্তন আনা অতীব জরুরী ও কর্তব্য ।
এই অপকর্মের জন্য একমাত্র সমাধান - অধ্যক্ষের পদত্যাগ ও ধর্ষকদের দৃষ্টান্ত মুলক সর্বোচ্চশাস্তি যা এই রকম জঘন্য ঘটনার পুনঃরাবৃতি না ঘটে । মাননীয় প্রধানমন্ত্রীর সুদক্ষতায় দেশ যেখানে এগিয়ে যাচ্ছে। সেখানে এই নজির বিহীন বর্বরতা ও পৈশাচিক ঘটনা খুব হাতাশাজনক ও লজ্জা জনক। একটা স্বাধীন দেশের ও উন্নত জাতি হিসাবে । বিশ্ব আমাদের নিয়ে কি ভাবছে !! এই লজ্জা প্রতিটি নাগরিকের ও দেশের সমগ্র শিক্ষা প্রতিষ্ঠানের ।
সুবিচারের বাণীি যেন নীরবে আর না কাঁদে !!

অমিতা বর্ধন, সভাপতি, ভোরের কাগজ পাঠক ফোরাম, সিলেট।

অমিতা বর্ধন

সেপ্টেম্বর / ২৮ / ২০২০
০৫:০৫ অপরাহ্ন

আপডেট : মে / ১৮ / ২০২২
০৪:৪৬ অপরাহ্ন

পাঠকের কথা