মে / ১৮ / ২০২২ ০৪:৩৫ অপরাহ্ন

লিটন সরকার

জুলাই / ১৮ / ২০২০
০৮:৫৪ পূর্বাহ্ন

আপডেট : মে / ১৮ / ২০২২
০৪:৩৫ অপরাহ্ন

হাওরের অসহায় মানুষের বন্ধু শামীম


হাওরবাসীর পাশে তৃণমূলের নেতা রেজাউল করিম শামীম

501

Shares

মানবতার ডাকে পরপর দুই বার অকাল বন্যায় প্লাবিত উপজেলার বিভিন্ন স্থানে ছুটে যাচ্ছেন হাওরপাড়ের পরীক্ষিত জননেতা রেজাউল করিম শামীম। বিতরন করে চলেছেন বন্যার্তদের মাধে খাদ্যসামগ্রী। খোঁজ খবর নিচ্নছেন বানভাসী ক্ষতিগ্রস্থ মানুষের।  

এর আগে প্রানঘাতি কোভিড-১৯ ভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে লকডা্উনে কর্মহীন শ্রমজীবীদের ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন খাবার। জননেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে কোভিড-১৯ মোকাবেলায় নির্দেশ দেন। দেন বিভিন্ন প্রনোদনা প্যাকেজ। কর্মহীন মানুষের কাছে পৌঁছে যায় সরকারের ত্রান সামগ্রী। 

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির নির্দেশে ৮০ দশকের সিলেট এমসি কলেজ ছাত্রলীগ সভাপতি বর্তমানে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগেরসহ-সভাপতি আলহাজ মোহাম্মদ রেজাউল করিম শামীম রয়েছেন সাধারণ মানুষের পাশে। করোনা সংক্রমনের ভয়ে তিনি ভিত হননি। স্বাস্থ্যবিধি মেনেই তিনি শুরু থেকে রয়েছেন এলাকাবাসীর পাশে। সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার বাসিন্দাদের দ্বারে দ্বারে নিজ উদ্যোগেই দাঁড়িয়েছেন তিনি।কর্মহীন মানুষের মধ্যে সাধ্য অনুযায়ী খাদ্য দ্রব্য বিতরন করে সহায়তা শুরু করেন।  কোভিড –১৯ এর প্রাদুর্ভাব কাটেনি। এরই মধ্যে হাওরাঞ্চলে দেখা দিয়েছে বন্যা।

কোভিড ১৯ মহামারি চলাকালে মরার উপর খরার গা হয়ে আসলো অকাল বন্যা। এবারো থেমে নেই শামীম। প্রধানমন্ত্রীর নির্দেশে ডাক হড়কড়ার মতো বন্যা কবলিত মানুষের পাশে ছুটে চলেছেন রেজাউল করিম শামীম। পাহাড়ি ঢলে প্লাবিত হয় উপজেলার বিভিন্ন গ্রাম। 

বন্যার পানিতে তলিয়ে গেছে ঘর বাড়ি, রাস্তা-ঘাট। মানুষ গৃহহীন হয়ে ঠাঁই নেয় আশ্রয় কেন্দ্রে। কর্মহীন হয়ে পড়ে শতশত লোক, শুরু হয় মানবেতর জীবন। বসে নেই রেজাউল করিম শামীম। আবারো সাময়িকভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের কাছে খাদ্যদ্রব্য পৌঁছে দেন। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের গৃহ সংস্কার করতে হাতে তুলে দেন নগদ অর্থ।  তার এই মানবিক কাযক্রমই প্রমাণ করে হাওর পাড়ের মানুষের ভরসার নাম জনকল্যানে নিবেদিত প্রাণ রেজাউল করিম শামীম। 

এই বিষয়ে রেজাউল করিম শামীম বলেন শেখ হাসিনা আওয়ামীলিগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদেরকে বন্যা কবলিত মানুষের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। তিনিও নিবেদিত আওয়ামী রাজনৈতিক আদর্শকে লালন করেন। দুর্যোগে দুর্বিপাকে আওয়ামী লীগ পরিবারের সদস্য কখনও ঘরে বসে থাকতে পারে না। বঙ্গবন্ধুর আদর্শে লালিত আওয়ামী লীগের পরিবারের সদস্য হয়ে তাঁর মনেও রয়েছে সেই দীক্ষা।  রাজনৈতিক আদর্শকে বুকে লালন করে তিনি রয়েছেন অসহায় মানুষের পাশে।


-লিটন সরকার, উপজেলা আওয়ামী লীগ কর্মী।

লিটন সরকার

জুলাই / ১৮ / ২০২০
০৮:৫৪ পূর্বাহ্ন

আপডেট : মে / ১৮ / ২০২২
০৪:৩৫ অপরাহ্ন

পাঠকের কথা